1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন

কানাডায় আসছে নতুন নীতিমালা

মৃদুভাষণ ডেস্ক :: বৈশ্বিক মহামারী ও বর্তমান পরিস্থিতিতে কানাডা সরকার বিভিন্ন ইস্যুতে নতুন নীতিমালা এবং পরিবর্তন আনতে যাচ্ছে।

এর মধ্যে রয়েছে আলবার্টায় সর্বোচ্চ ১০ হাজার ডলার খরচের বিধান রেখে নির্বাচনী আচরণবিধি ও কুইবেকে অভিবাসন নীতিতে বড় ধরনের পরিবর্তন আসছে। এ ছাড়া আগামী ১ মার্চ থেকে পরিবেশ আইন কার্যকর হবে ব্রিটিশ কলোম্বিয়ায়।

ন্যূনতম মজুরি বৃদ্ধি, প্লাস্টিকের ব্যবহার কমানো এবং করোনার ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন ইস্যুতেও নতুন নীতিমালা প্রণয়ন করা হবে।

উল্লেখ্য, পরিস্থিতি অনুযায়ী সময় উপযোগী করতেই এসব নীতিমালায় পরিবর্তন আনা হচ্ছে বলে জানিয়েছে ফেডারেল সরকার।

অন্যদিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নতুন বছরে সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

তিনি নতুন বছরের প্রাক্কালে কানাডিয়ানদের স্বাগত জানিয়ে তার ফেসবুক এবং টুইটারের এক দীর্ঘ বার্তায় বলছেন- বিগত বছর আমরা মহামারীর চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হয়েছি। আমরা বছরটি গুটিয়ে নিয়ে নতুন বছরে একটি নতুনের দিকে আমাদের অধ্যবসায়, বুদ্ধি, মূল্যবোধ, দায়িত্ববোধ এবং অন্যদের প্রতি মমতা রেখে সবাইকে নিয়ে এগিয়ে যাব।

২০২১ সালে আমরা কানাডাকে আরও ন্যায়সঙ্গত করে সমৃদ্ধ ও শক্তিশালী দেশ হিসেবে গড়ে তুলব।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারীর এ সময়ে কানাডা সরকারের নেয়া বিভিন্ন কার্যক্রম ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে সমাদৃত প্রশংসিত। বিশেষ করে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ব্যক্তিগত উদ্যোগ এবং কানাডিয়ানদের প্রতি তার সহমর্মিতা ও সহযোগিতা জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

শুধু তাই নয়, অর্থনীতিকে চাঙ্গা রাখতে ট্রুডো সরকারের নেয়া নাগরিকদের জন্য বিভিন্ন প্রণোদনাও পৃথিবীর অন্যান্য দেশের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com