1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ০১:০১ অপরাহ্ন

প্রেসিডেন্টের অ্যাকাউন্ট থেকে ট্রাম্পের টুইট চেষ্টাও বন্ধ

মৃদুভাষণ ডেস্ক :: মার্কিন প্রেসিডেন্টের আনুষ্ঠানিক টুইটার অ্যাকাউন্ট দিয়ে ডোনাল্ড ট্রাম্প পোস্ট করলে তাও মুছে দেয়া হয়েছে। তিনি এই অ্যাকাউন্ট থেকে চারটি পোস্ট করেছিলেন, যা সামাজিকমাধ্যমের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন।

টুইটার কর্তৃপক্ষের বরাতে বার্তা সংস্থা এএফপি এমন খবর দিয়েছে।

এর আগে ক্যাপিটল হিলের দাঙ্গায় উসকানি দেয়ার অভিযোগে শুক্রবার তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

প্রেসিডেন্টের অ্যাকাউন্ট থেকে দেয়া পোস্টে ট্রাম্প বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে বলে আসছি যে বাকস্বাধীনতা নিষিদ্ধে টুইটার বাড়াবাড়ি করছে। এবং আজ রাতে ডেমোক্র্যাট ও মৌলবাদী বামদের সঙ্গে যোগসাজশে টুইটার তার প্ল্যাটফর্ম থেকে আমার অ্যাকাউন্ট সরিয়ে দিয়েছে। তারা আমাকে নীরব করিয়ে দিতে চাচ্ছে।

ক্ষুদেব্লগটির বিরুদ্ধে ক্ষোভ ঝেড়ে ট্রাম্প দাবি করেন, বিভিন্ন সাইটের সঙ্গে তিনি আলোচনা অব্যাহত রেখেছেন। ভবিষ্যতে নিজেদের একটি প্ল্যাটফর্ম গড়ে তোলার সম্ভাব্যতার কথাও জানান তিনি।

এভাবে চারটি পোস্ট দেয়ার পর তা মুছে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ। সামাজিকমাধ্যমটি বলছে, আরেকটি অ্যাকাউন্ট ব্যবহার করে আমাদের নিয়মনীতির বিরুদ্ধে গিয়ে তার অ্যাকাউন্ট স্থগিত হওয়ার বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন।

টুইটার জানায়, মার্কিন প্রেসিডেন্টের অ্যাকাউন্ট থেকে সাম্প্রতিক টুইটগুলো প্রসঙ্গে নেয়া পদক্ষেপগুলো আমরা বাস্তবায়ন করেছি।

নীতিগত সিদ্ধান্ত, অন্যদের প্রতি ক্ষোভ প্রকাশ ও বক্তব্য দেয়ার ক্ষেত্রে টুইটারকে নিজের প্রিয় মাধ্যম বানিয়ে ফেলেছিলেন ট্রাম্প।

কিন্তু ক্যাপিটল ভবনে আরেকটি হামলা থেকে সুরক্ষা দিতে এই বৈশ্বিক সামাজিকমাধ্যমে তার অ্যাকাউন্টটি বন্ধ করে দেয়া হয়েছে স্থায়ীভাবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com