1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৯:৩০ অপরাহ্ন

অসহায় ক্ষুধার্তদের জন্য শিক্ষার্থীদের ‘খুশির ঝুড়ি’

মৃদুভাষণ ডেস্ক :: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরের কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিয়ে গড়া ‘একত্রিত ফাউন্ডেশন’ সেবামূলক কাজ করেছে।

উক্ত ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার বেলা ১১টায় উপজেলা সদর বাজারের পথচারীদের মাঝে মাস্ক বিতরণ, লিকুইড স্যানিটাইজার ব্যবহার, অসহায় ক্ষুধার্তদের খাবার সংগ্রহের জন্য খুশির ঝুড়ি ও বস্ত্রহীনের জন্য মানবতার দেয়াল তৈরি করা হয়।

জানা যায়, ওই দিন সকালে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত স্থানীয় শিক্ষার্থীরা সদর বজারের অলিগলি ঘুরে এবং উপজেলা পরিষদের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে শত শত পথচারী, কুলি, মজুর, শ্রমিক, যানচালক ও সাধারণদের মাঝে মাস্ক পরিয়ে দেন।

একই সঙ্গে তারা সাধারণদের মাঝে লিকুইড স্যানিটাইজার হাতে হাতে মেখে দিয়ে ব্যবহারের অভ্যাস করান। শিক্ষার্থীরা বাজারের দুটি পয়েন্টে খুশির ঝুড়ি তৈরি করেন। প্রতিটি খুশির ঝুড়িতে অসহায় ক্ষুধার্তদের জন্য বিভিন্ন ধরনের শুকনো খাদ্য মজুদ রাখা হয় এবং দুস্থরা সেখান থেকে খাদ্য সংগ্রহ করেন। এছাড়া শীতে কাবু ২০ জন বস্ত্রহীন দুস্থের জন্য কাপড়ের ব্যবস্থা করে মানবতার দেয়াল তৈরি করেন শিক্ষার্থীরা।

এসব সেবামূলক কাজের নেতৃত্ব দেন একত্রিত ফাউন্ডেশনের সভাপতি মো. আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক শাহরিয়ার আহাম্মেদ। এছাড়া উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় ছাত্রী সামিরা আফরোজ ঐশী, কলেজ শিক্ষার্থী সাইফুল ইসলাম সামির, কাজী সিফাত, শেখ সোলাইমান, রাফিন মোল্যা, সায়লা আফরোজ ও কণা প্রমুখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com