1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ০১:২৭ অপরাহ্ন

ওয়েস্ট ইন্ডিজের দারুণ সূচনায় তাইজুলের আঘাত

মৃদুভাষণ ডেস্ক :: চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট হারলেও টস ভাগ্য ছিল বাংলাদেশের পক্ষে। এবার টস ভাগ্যটাও পক্ষে গেল না।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট।

আর ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারের দারুণ সূচনাতেই জানান দিল সঠিক সিদ্ধান্তই নিয়েছেন ক্রেইগ। জন ক্যাম্পবেলকে সঙ্গে নিয়ে দলীয় সংগ্রহ অর্ধশতক পার করে দেন ক্রেইগ।

অবশেষে ব্রেকথ্রু আনলেন তাইজুল। শুরু থেকেই ওয়ানডে মেজাজে খেলে ভয়ঙ্কর হয়ে ওঠা জন ক্যাম্পবেলকে সাজঘরে ফেরালেন তিনি।

তাইজুলের ঘূর্ণিতে এলবিডব্লিউ হওয়ার আগে ৬৮ বলে ৩৬ রান করেন তিনি। এ রানের মধ্যে পাঁচ বাউন্ডারি আর একটি ছক্কার মার রয়েছে।

আজ তিনটি পরিবর্তন নিয়ে ঢাকা টেস্টে নেমেছে বাংলাদেশ দল। চট্টগ্রাম টেস্টে উইকেট খরার কারণে বাদ পড়েছেন কাটার মাস্টার মোস্তাফিজ। তার বদলে একাদশে ঠাঁই হয়েছে পেসার আবু জায়েদ রাহির।

কুঁচকির চোটে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়া সাকিবের স্থলে আজ নেমেছেন স্টাইলিশ ব্যাটসম্যান সৌম্য সরকার। হঠাৎ করেই ওপেনার সাদমানের ইনজুরির কারণে দলে জায়গা পেয়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান মিঠুন।

এদিকে মোস্তাফিজের বদলি আবু জায়েদ এখন পর্যন্ত কিছু করে দেখাতে পারেননি। এখন পর্যন্ত করা ৬ ওভারে দুটি মেডেন পেলেও ১৮ রান দিয়েছেন।

তেমন একটা কাজ হচ্ছে না টাইগার শিবিরের ঘূর্ণি মারণাস্ত্রেও। মিরাজ, তাইজুল আর তরুণ নাঈমকে একের পর এক ব্যবহার করেও উইন্ডিজ শিবিরে আতঙ্ক ছড়াকে ব্যর্থ হচ্ছেন মুমিনুল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, অধিনায়ক ব্রাথওয়েট ৬৮ বলে ৩১ রানে অপরাজিত আছেন। ক্যাম্পবেলের পর ব্যাট হাতে নেমেছেন শেন মোজলে। নেমেই নাঈমের বলে বাউন্ডারি হাঁকিয়ে লড়াইয়ের আভাস দিলেন তিনি।

দিনের প্রথম সেশনের ২২ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৭১ রান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com