1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৫ পূর্বাহ্ন

বাহুবলে হাইওয়ে পুলিশের গাড়ি চাপায় অটোরিকশা চালক নিহত : পুলিশের মোটর সাইকেলে আগুন

ইমদাদুল হোসেন খান :: হবিগঞ্জের বাহুবলে হাইওয়ে পুলিশের গাড়ি চাপায় সিএনজি অটোরিকশা চালক নিহত ও নারীসহ ৩ যাত্রী আহত হয়েছে। আহতদেরকে আশঙ্কাজনকভাবে সিলেট ওসমানী মেডিকেলে প্রেরণ করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে সিএনজি অটোরিকশা শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখায় দীর্ঘ সময় যানবাহন চলাচল বন্ধ ছিল। ২৩ ফেব্রুয়ারী মঙ্গলবার সকালে মহাসড়কের বাহুবল উপজেলার বাগানবাড়ি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত সিএনজি চালক তোফায়েল মিয়া (২২) হবিগঞ্জ সদর উপজেলার সুলতানশী গ্রামের ফজলু মিয়ার পুত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১১টায় তোফায়েল মিয়া মিরপুর থেকে যাত্রীবাহী সিএনজি অটোরিকশা (নং- হবি-থ-১১-৭৪৪৮) নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক হয়ে বাহুবল বাজারের উদ্দেশ্যে রওয়ানা দেয়। পথিমধ্যে বাহুবল উপজেলা সদর সংলগ্ন বাগানবাড়ি এলাকায় হাইওয়ে পুলিশের চেকপোস্ট অতিক্রম করে। এ সময় হাইওয়ে পুলিশের একটি দল পুলিশ ভ্যানযোগে তাকে ধাওয়া করে। এতে পুলিশ ভ্যানের চাপায় অটোরিকশাটি ধুমড়ে-মুছড়ে গেলে ঘটনাস্থলেই চালক তোফায়েল মারা যায়। গুরুতর আহত হন অটোরিকশা যাত্রী দৌলতপুর গ্রামের আব্দুল হেকিমের পুত্র আজগর আলী (৬০), একই গ্রামের এনামুল হকের স্ত্রী মাসুদা আক্তার (৩৫) ও হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মী মুসলিম উদ্দিন (৪০)। আহতদের প্রথমে বাহুবল ও পরে সিলেট ওসমানী মেডিকেলে স্থানান্তর করা হয়।

ঘটনার পরপরই স্থানীয় সিএনজি অটোরিকশা শ্রমিকরা বিচারের দাবিতে বিক্ষোভ প্রদর্শন শুরু করে । এতে ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল চলিতাতলা থেকে চারগাও পর্যন্ত প্রায় চার কিলোমিটার জুড়ে যানবাহন আটকা পড়ে ট্রাফিক জ্যাম হয়। এ সময় ট্রাফিক ইন্সপেক্টর মিজানুর রহমান মোটরসাইকেল যোগে ঘটনাস্থলে পৌঁছলে বিক্ষুব্ধ শ্রমিকরা তার মোটরসাইকেলটি পুড়িয়ে দেয়। ঘটনার খবর পেয়ে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান, ওসি ( তদন্ত) আলমগীর কবির, হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলীসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান গণমাধ্যমকর্মীদের জানান, দুপুর ১ টার দিকে বিক্ষুব্ধ শ্রমিকদের শান্ত করে অবরোধ তোলে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com