1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:২৭ পূর্বাহ্ন

আন্দোলনের সময় আটক ২০ শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে পুলিশ

মৃদুভাষণ ডেস্ক :: জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা নেয়ার দাবিতে রাজধানীর শাহবাগে আন্দোলনের সময় আটক ২০ শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত আটক করা হয় ২০ জন শিক্ষার্থীকে। পরে বিকেলে ছেড়ে দেয় শাহবাগ থানা-পুলিশ। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ।

তিনি গণমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে ওই শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু ক্ষতিকর বা আপত্তিকর কিছু না পাওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়েছে। এদিন দুপুরেও কয়েকজনকে ছেড়ে দেয়া হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের দ্বিতীয় বর্ষের এবং ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষাসহ অন্যান্য সব প্রফেশনাল কোর্সের পরীক্ষা চলছিল। কিন্তু শিক্ষামন্ত্রণালয়ের সিদ্ধান্তে গত সোমবার এসব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

এরপর বুধবার শিক্ষার্থীরা মার্চের মধ্যেই চলমান পরীক্ষাগুলো শেষ করার দাবিতে আন্দোলনে নামেন। এরই মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে স্থগিত পরীক্ষা ২৪ মে থেকে শুরু হবে বলে জানিয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিতের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১০টার পর বেশ কিছু শিক্ষার্থী শাহবাগ মোড়ে এসে অবস্থান নেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় তীব্র যানজট।

বিক্ষোভের সময় সকাল সাড়ে ১০টা ও দুপুরে শাহবাগ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষার্থীকে আটক করা হয়। এর প্রতিবাদে শিক্ষার্থীরা শাহবাগ থানার ফটকের পাশে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ শিক্ষার্থীদের ধাওয়া দেয়। এ সময় আরো বেশ কয়েকজন শিক্ষার্থীকে আটক করা হয়। পরে বেলা ২টার দিকে আল্টিমেটাম দিয়ে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com