1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০১:৪২ পূর্বাহ্ন

সবচেয়ে বেশি আয়কর দেওয়া বলিউড তারকারা

মৃদুভাষণ ডেস্ক :: বলিউডে তারকাখ্যাতি মানেই কাড়ি কাড়ি টাকার হাতছানি। প্রায়ই তারকাদের অর্থ-সম্পদের হিসেব প্রকাশিত হয়। তারকাদের যেমন আয়, সেই পরিমাণ আবার ব্যয়ও। তাঁদের আয়ের বড় একটি অংশই চলে যায় রাষ্ট্রীয় কোষাগারে। প্রতিবছর তাঁদের অনেক বড় অঙ্কের অর্থ আয়কর হিসেবে দিতে হয়। আয়কর প্রদানে শীর্ষ কয়েকজন বলিউড তারকার কথা জানালাম আজ:

কারিনা কাপুর খান
বছর প্রতি খুব বেশি সিনেমা না করলেও কর প্রদানের ক্ষেত্রে পিছিয়ে নেই করিনা কাপুর খান। গত অর্থ বছরে ২ কোটি ২০ লাখ রুপি কর দিয়েছিলেন এই বলিউড তারকা।

ক্যাটরিনা কাইফ
বর্তমান সময়ে বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীদের একজন তিনি। সেজন্য তাঁকে মোটা অঙ্কের আয়করও দিতে হয়। ক্যাট গত অর্থবছরে ২ কোটি ৬০ লাখ রুপি আয়কর দিয়েছিলেন।

সাইফ আলী খান
বলিউডে সাইফের অবস্থানও খুব একটা মন্দ নয়। বর্তমানে সাইফ-কারিনা বলিউডের অন্যতম ধনী তারকা দম্পতি। গত বছর তাঁকে আয়কর হিসেবে দিতে হয় প্রায় ৩ কোটি রুপি।

ঐশ্বরিয়া রাই বচ্চন
বিয়ের পর বলিউডে তাঁর আনাগোনা অনেকটাই কমে গেছে। আগের মতো সিনেমায় তাঁকে দেখা না গেলেও, গত অর্থবছরে প্রায় ৩ কোটি রুপি কর দিয়েছেন।

রণবীর কাপুর
সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’-তে অভিনয়ের পর রণবীর কাপুরের বাজারদর হু হু করে বাড়ছে। আর সেজন্য তাঁকে মোটা অঙ্কের অর্থও আয়কর হিসেবে প্রদান করতে হচ্ছে। জানা যায়, গত অর্থ বছরে সাড়ে ৪ কোটি রুপি আয়কর দিয়েছিলেন রণবীর।

আমির খান
মিস্টার পারফেকশনিস্ট আমির খান নাকি ছবি থেকে অগ্রিম পারিশ্রমিক নেন না। আবার তাঁর পারিশ্রমিকও নাকি কম। কিন্তু আয়কর বিভাগের তথ্য অনুযায়ী গত বছর তিনি সাড়ে ৪ কোটি রুপি আয়কর দিয়েছিলেন। বেশীরভাগ ক্ষেত্রে পারিশ্রমিক না নিয়ে ছবির লভ্যাংশ নেন আমির খান।

অমিতাভ বচ্চন
বলিউড শাহেনশাহ গত বছর অগ্রিম কর জমা দিয়েছিলেন ৫ কোটি রুপি। ২০১৬ সালে তাঁর করের পরিমাণ ছিল ৭ কোটি রুপি। তথ্য অনুযায়ী জ্যেষ্ঠ অভিনেতাদের মধ্যে একমাত্র অমিতাভ বচ্চনই এই বিপুল পরিমাণ আয়কর দেন।

শাহরুখ খান
কিং খান শাহরুখ গত বছর আগাম কর দিয়েছিলেন সাড়ে ১০ কোটি রুপি। অবশ্য ২০১৬ সালে তাঁর করের পরিমাণ ছিল ১৫ কোটি রুপি।

সালমান খান
বলিউড ভাইজান সালমান খানের ছবির দর্শক বেশি থাকলেও গত বছর মাত্র ১১ কোটি রুপি আয়কর দিয়েছিলেন। অবশ্য ২০১৬ সালে তিনি আয়কর দিয়েছিলেন সাড়ে ১৩ কোটি রুপি।

অক্ষয় কুমার
বলিউড তারকাদের মধ্যে গত ছয় বছর ধরে তিনিই নাকি সবচেয়ে বেশি অগ্রিম কর প্রদান করছেন। গত অর্থবছরে ৩১ কোটি রুপি আয়কর দিয়েছিলেন খিলাড়ি খ্যাত অক্ষয় কুমার।

সূত্রঃ ললমিনাউ ডট কম


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com