1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৮ অপরাহ্ন

করোনায় পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে কংগ্রেস প্রার্থীর মৃত্যু

মৃদুভাষণ ডেস্ক :: ভারতে করোনার রেকর্ড সংক্রমণ চলছে। প্রতিদিন দেশটিতে লাখ লাখ মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হচ্ছেন। এর মধ্যে পশ্চিমবঙ্গ রাজ্যে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

এবার করোনায় আক্রান্ত হয়ে রাজ্যটির রেজাউল হক মন্টু বিশ্বাস নামে এক প্রার্থীর মৃত্যু হয়েছে। রেজাউল হক মুর্শিদাবাদ জেলার শমসেরনগর আসনে কংগ্রেসের প্রার্থী ছিলেন।

স্বাস্থ্য দপ্তরের বরাতে এনডিটিভি জানিয়েছে, বুধবার অসুস্থ রেজাউল হককে মুর্শিদাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরীক্ষা করা হলে তার করোনা পজিটিভ আসে। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে কলকাতায় নেওয়া হয়।

বৃহস্পতিবার ভোরে কলকাতার একটি হাসপাতালে তিনি মারা যান। করোনায় আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে কোনো প্রার্থীর মৃত্যুর ঘটনা এটিই প্রথম।

এবার মোট আট দফায় পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এরই মধ্যে চার দফা ভোটগ্রহণ শেষ হয়েছে। বাকি চার দফার ভোট শেষে আগামী ২ মে চূড়ান্ত ফল ঘোষণার কথা রয়েছে। তবে মুর্শিদাবাদের শমসেরনগর আসনে এখনও ভোট হয়নি। ২৬ এপ্রিল সপ্তম দফায় এখানে ভোটের সূচি নির্ধারিত রয়েছে।

এদিকে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় দুমড়ে-মুচড়ে পড়ছে ভারত। দেশটিতে একদিনে প্রথমবারের মতো আক্রান্ত হয়েছেন দুই লাখেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে হাজারেরও বেশি।

করোনা মহামারি শুরুর পর থেকে এ সংখ্যা সর্বোচ্চ। করোনার এই চরম বাড়বাড়ন্তের মধ্যে সরকারের অনুমোদনেই চলছে কুম্ভমেলা। উত্তরাখণ্ডের হরিদ্বারে মঙ্গলবার মেলা উপলক্ষ্যে গঙ্গাস্নানে অংশ নেন ৩০ লাখের বেশি মানুষ।

করোনায় মৃতদের লাশ সৎকারে হিমশিম খাচ্ছে দেশটির মানুষ। শ্মশানে স্থান সংকুলান হচ্ছে না। কবরস্থান ও শ্মশানে দেখা যাচ্ছে দীর্ঘ লাইন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন স্থানের ভিডিও ফুটেজে উঠে এসেছে ভয়াবহ চিত্র। দিল্লির সবচেয়ে বড় শ্মশান নিগম্বোধ ঘাটে বুধবারও দেখা গেছে বিশাল লাইন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com