1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ২৫ জুন ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন

বাবরের ব্যর্থতার জন্য ৩ সতীর্থ দায়ী, এ কী বললেন শোয়েব!

মৃদুভাষণ ডেস্ক :: জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে এখন পর্যন্ত একেবারেই ব্যর্থ বাবর আজম।

প্রথম টেস্টে পাকিস্তান অধিনায়ক আউট হন প্রথম বলেই, যা তার টেস্ট ক্যারিয়ারের প্রথম ‘গোল্ডেন ডাক।’ দ্বিতীয় টেস্টে শুক্রবার আউট হন ২ রানেই।

অথচ তার সতীর্থ আজহার আলি ও আবিদ আলি হাঁকিয়েছেন সেঞ্চুরি।

বাঘা বাঘা দলের বোলিং আক্রমণের বিপক্ষে যার ব্যাট দারুণ সফল, সেই বাবর দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে এখন পর্যন্ত করলেন মাত্র ২ রান! এটা অনেকের কাছেই বিস্ময়।

বাবরের এই ব্যর্থতা নিয়ে অবশ্য একটি ব্যাখ্যা দাঁড় করিয়েছেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার। যা শুনতে অদ্ভূত শোনাবে নিশ্চিত।

সরাসরি না বললেও টপঅর্ডার ব্যাটসম্যানদের কারণে বাবর আজম রানবঞ্চিত বলে জানিয়েছেন শোয়েব

সাবেক এই স্পিডস্টারের মতে, ব্যাটিং স্কিলের চেয়ে মানসিক বাধাই এখানে দায়ী।

পিটিভি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে শোয়েব আখতার বলেন, ‘বাবর আজম রান করছে না। এর কারণ জিম্বাবুয়ের বিপক্ষে নিজের ব্যাটিংয়ের জন্য লম্বা সময় অপেক্ষা করতে হচ্ছে বাবরকে। ওপেনাররা রান করছে, আজহার আলি লম্বা ইনিংস খেলছে। এই সময়টা বাবর প্যাড পরে প্রস্তুত থাকতে হচ্ছে। এটা যা টেস্ট ক্রিকেটের সবচেয়ে ভালো ও সবচেয়ে খারাপ দিক।’

‘খেলোয়াড়রা এই সময়ে মনযোগ হারান। কারণ দীর্ঘ সময়টায় বসে থাকতে হয়, মনোযোগ দিয়ে খেলা দেখতে হয়, বেশি কথাও বলা যায় না। এটাকে আমি বলব, কোয়ারেন্টিনের ভেতর কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে বাবরকে। এই সিরিজে বাবরের অন্তত ৩০০-৪০০ রান করা উচিত ছিল। তবে আমি নিশ্চিত, বাবর সর্বোচ্চ চেষ্টা করছে। ওর কাছে আমাদের প্রত্যাশা অনেক বেশি, আমাদের তাই যতটা সম্ভব ইতিবাচক থাকতে হবে।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com