1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন

এ যেন লাশের মিছিল, একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ভারতে

মৃদুভাষণ ডেস্ক :: চারদিকে শুধু মৃত্যুর হাতছানি। নদীতে লাশ। শ্মশানে লাশ। কবরস্তানে লাশ। যেন লাশের মিছিল চলছে ভারতে। তার সঙ্গে গত ২৪ ঘন্টায় যোগ হয়েছে আরো ৪,২০৫টি লাশ। এ যাবতকালের মধ্যে এটাই একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ আরেক লোমহর্ষক মৃত্যুর মাইলস্টোন।

করোনা মহামারি শুরুর পর বুধবারই প্রথম ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা ৪২০০ অতিক্রম করে। আর আক্রান্তের সংখ্যা অব্যাহতভাবে ৩ লাখের ওপরে। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। সরকারি হিসাবে সব মিলে ভারতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৫৪ হাজার ১৯৭। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, প্রকৃত সংখ্যা এর ৫ থেকে ১০ গুণ বেশি হবে। কারণ, অসংখ্য মানুষ হাসপাতালে বেড পাচ্ছে না। অক্সিজেন সঙ্কট। পরিবহন ব্যবস্থা নাজুক। ফলে বাড়িতেই পড়ে আছেন অনেক রোগী। এমনও রোগী আছেন, যাদের হাসপাতাল পর্যন্ত যাওয়ার সক্ষমতা নেই। ভারতীয় টেলিভিশন চ্যানেলগুলো মাঝেমধ্যেই খবরে তুলে ধরছে বাড়িতে মরে পড়ে আছেন কোনো ব্যক্তি। কয়েক ঘন্টা বা কয়েকদিন পরে থাকছে মৃতদেহ। স্বজনরা সে অবস্থায় লাশ ফেলে পালিয়ে থাকছেন। লাশ উদ্ধার করছে কর্তৃপক্ষ। এমন অনেক ভিডিও প্রতিবেদন প্রচার হচ্ছে ভারতীয় মিডিয়ায়। তবে সবচেয়ে বেশি আলোড়ন তুলেছে গঙ্গায় লাশ ভাসিয়ে দেয়ার ঘটনা। উল্লেখ্য, এর আগে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল ৭ই মে। সেদিন মারা গিয়েছিলেন ৪১৮৭ জন। গত ১৪ দিন বা দু’সপ্তাহের বেশি সময়

ভারতে দিনে গড়ে কমপক্ষে ৩৫২৮ জন মানুষ মারা গেছেন। এই সময়ে মৃতের সংখ্যা প্রায় ৫০ হাজার।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যমতে সর্বশেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৪২১ জন। সব মিলে ভারতে আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৩৪ হাজার ৯৩৮। এই প্রবণতার মধ্য দিয়ে ভারত হয়তো পিক-এ পৌঁছে গেছে, না হয় পিক-এর খুব কাছাকাছি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com