1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ০২:৫৭ অপরাহ্ন

শিমুলিয়া-বাংলাবাজার ঘাটে শেষ মূহুর্তের উপচে পড়া ভিড়, নিরাপত্তায় বিজিবি

মৃদুভাষণ ডেস্ক :: রাত পোহালেই ঈদ। শেষ মুহূর্তেও ভিড় লেগেই আছে দক্ষিণাঞ্চলের মানুষের। নাড়ির টানে নদী পেরুতে ভিড় করছেন মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে। যাত্রীর চাপ বেশি থাকায় এই নৌপথে বাড়ানো হয়েছে ফেরির সংখ্যা। ঘাটে নিরাপত্তায় নিয়োজিত আছেন ১০০ পুলিশ ও বিজিবি সদস্য। তারা হ্যান্ড মাইকে সতর্কবার্তার পাশাপাশি শৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছেন।

সকাল থেকে অল্প যানবাহন ও শত শত যাত্রী নিয়ে পারাপার হচ্ছে ১৭টি ফেরি। বুধবার এই ঘাটেই মর্মান্তিক দুর্ঘটনায় শ্বাসরুদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন ৫ যাত্রী। আহত হয়েছে প্রায় ৩০ জন।
ফেরিতে যানবাহন পারাপার না করায় উভয় ঘাটে দেখা দিয়েছে তীব্র যানজট। ঘাটে আটকা পড়ে সবচেয়ে দুর্ভোগের শিকার হচ্ছেন পণ্যবাহী ট্রাকের চালকেরা।

সকালে বাংলাবাজার ঘাটে সরজমিন দেখা যায়, ফেরিতে গাদাগাদি করে পার হচ্ছেন তারা। ঘাটে সব কটি পন্টুনে যাত্রীদের ভিড়। বাংলাবাজার ঘাটে ভেড়া ফেরিগুলোয় কয়েকটি অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়ি ছাড়া ছিলেন হাজার হাজার যাত্রী।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন আহমেদ বলেন, যাত্রীর চাপ বেশি থাকায় বর্তমানে একটি ফেরি বেড়ে ১৭টি ফেরি চালু রয়েছে। আমরা বাংলাবাজার থেকে ফেরিতে কোনো যানবাহন লোড দিচ্ছি না। কারণ, ওপার শিমুলিয়ায় যাত্রীদের চাপ বেশি থাকায় যানবাহন আনলোড করা সম্ভব হচ্ছে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com