1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

মিরাজের বলে বোল্ড শ্রীলংকার অধিনায়ক

মৃদুভাষণ ডেস্ক :: মেহেদী হাসান মিরাজের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে বোল্ড হয়ে সাজঘরে শ্রীলংকার অধিনায়ক কুশল পেরেরা। দলীয় ৯৪ রানে ফেরেন তিনি। তার আগে ৫০ বলে মাত্র একটি চারের সাহায্যে ৩০ রান করে ফেরেন লংকান এ ওপেনার। এর আগে অন্য ওপেনার ধানুশকা গুনাথিলাকাকেও আউট করেন মিরাজ।

২৫৮ রানের টার্গেট তাড়া করতে নেমে দলীয় ৩০ রানে মেহেদী হাসান মিরাজের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে ফেরেন ওপেনার ধানুশকা গুনাথিলাকা।

দলীয় ৪১ রানে পাথুম নিশাঙ্কাকে সাজঘরে ফেরান মোস্তাফিজুর রহমান। নিজের প্রথম ওভারেই সাফল্য পান এই কাটার মাস্টার।

মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমানের পর শ্রীলংকা শিবিরে আঘাত হানেন সাকিব আল হাসান। তার বাঁ-হাতি স্পিনে শিকার হয়ে সাজঘরে কুশল মেন্ডিস। ১৮.১ ওভারে ৮২ রানে ৩ উইকেট হারায় শ্রীলংকা। জয়ের জন্য ৩১ ওভারে সফরকরীদের প্রয়োজন ১৭৩ রান।

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবালের ফিফটিতে ৬ উইকেটে ২৫৭ রান করে বাংলাদেশ।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি।স্কোর বোর্ডে মাত্র ৫ রান যোগ হতেই উইকেট হারান লিটন দাস। রানের খাতা খুলার আগেই ফেরেন এই ওপেনার।

তিনে ব্যাটিংয়ে নেমে টেস্টের স্টাইলে ব্যাটিং করে ৩৪ বলে মাত্র ১৫ রান করে ফেরেন সাকিব আল হাসান। দলীয় ৪৩ রানে ফেরেন তিনি।

ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া তামিম ইকবাল ফেরেন ফিফটি পূর্ণ করে। ৭০ বলে ৫২ রান করে আউট হন বাংলাদেশ দলের এই অধিনায়ক।

এরপর ব্যাটিংয়ে নেমে কোনো কিছু বুঝে ওঠার আগেই সাজঘরে ফেরেন মোহাম্মদ মিঠুন। ডি সিলভার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

৯৯ রানে প্রথমসারির ৪ ব্যাটসম্যানের বিদায়ের পর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মুশফিকুর রহিম। পঞ্চম উইকেটে তারা গড়েন ১০৯ রানের জুটি।

ফিফটির পর সেঞ্চুরির পথে হাঁটা মুশফিক শেষ পর্যন্ত আক্ষেপ নিয়েই মাঠ ছাড়েন। মাত্র ১৬ রানের জন্য ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি মিস করেন তিনি। সাজঘরে ফেরার আগে ৮৭ বলে ৪টি চার ও এক ছক্কায় ৮৪ রান করে দলীয় ২০৮ রানে আউট হন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

মুশফিক আউট হওয়ার পর ৭০তম বলে ওয়ানডে ক্রিকেটে ২৪তম ফিফটি পূর্ণ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ফিফটির পর নিজের ইনিংসটা আর লম্বা করতে পারেননি এই তারকা অলরাউন্ডার ক্রিকেটার; ফেরেন ৭৬ বলে দুই চার ও এক ছক্কায় ৫৪ রান করে।

শেষদিকে আফিফ হোসেনের ২২ বলের অপরাজিত ২৭ আর মোহাম্মদ সাইফউদ্দিনের ৯ বলের ১৩ রানের সুবাদে ৬ উইকেটে ২৫৭ রান করতে সক্ষম হয় বাংলাদেশ দল। শ্রীলংকার হয়ে ৪৫ রান খরচ করে তিন উইকেট নেন ধনঞ্জয়া ডি সিলভা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com