1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ০২:৩০ অপরাহ্ন

সর্বোচ্চ পরীক্ষার দিনে ভারতে ২ লাখ ৮ হাজার করোনা শনাক্ত

মৃদুভাষণ ডেস্ক :: কোভিডের দ্বিতীয় ঢেউয়ে ভারতে সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় পরীক্ষা বাড়ানো হয়েছে। গত একদিনে ভারতে ২২ লাখ ১৭ হাজার মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। এতে ২ লাখ ৮ হাজার নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। সংক্রমণ কমে এলেও বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৪১৫৭ জনের মৃত্যু হয়েছে মহামারিতে। এ নিয়ে মৃত্যু ৩ লাখ ২২ হাজারের মাইলফলক ছাড়িয়ে গেছে।

বুধবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছেন দেশটির নির্ভরযোগ্য গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।

করোনা সংক্রমণে শীর্ষ অবস্থানে রয়েছে মহারাষ্ট্র, কর্নাটক, কেরালা, তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ। দেশের অধিকাংশ রাজ্যে সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। উত্তরপ্রদেশ, দিল্লি, ঝাড়খণ্ড, বিহার, ছত্তীসগঢ়, রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ, হরিয়ানার মতো রাজ্যগুলিতে আক্রান্ত কমেছে উল্লেখযোগ্য হারে।

মহারাষ্ট্রে সংক্রমণ ২৫ হাজারের নিচে নেমেছে গত কয়েকদিন ধরেই। কিন্তু গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৭ জনের। কর্নাটকেও মৃত্যু হয়েছে ৫৮৮ জনের। তামিলনাড়ুতে ৪৬৮ জনের মৃত্যু হয়েছে।

এই তিন রাজ্যেই মৃত্যু সবচেয়ে বেশি। অপরদিকে গত ২৪ ঘণ্টায় কেরালায় ১৭৭ জন, উত্তরপ্রদেশে ১৫৭ জন, দিল্লিতে ১৫৬ জন, পশ্চিমবঙ্গে ১৫৭ জন, রাজস্থানে ১০৫ জন, হরিয়ানায় ১২৮ জন, বিহারে ১০৪ জন, পাঞ্জাবে ১৭৪ জনের মৃত্যু হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com