1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ১১ অক্টোবর ২০২১, ০৬:২৫ অপরাহ্ন

সিলেট বিভাগে উচ্চ রক্তচাপের ফ্রি চিকিৎসা চালু করতে যাচ্ছে হার্ট ফাউন্ডেশন : ডা. এম এ মালিক

মৃদুভাষণ ডেস্ক :: ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারপার্সন জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অব.)ডা. এম এ মালিকের সাথে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের এক আলোচনা সভা অনলাইন জুম সফটওয়্যারের মাধ্যমে ১৬ জুন বুধবার সকাল ১১ অনুষ্ঠিত হয়।

এসোসিয়েশনের সভাপতি ড. এ কে আব্দুল মুবিন এর সভাপতিত্বে আলোচনা সভায় যুক্ত হন এসোসিয়েশনের সাবেক সভাপতি সি এম তোফায়েল সামি, সহ-সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. জসিম উদ্দিন আহমেদ। সভার প্রারম্ভে সভাপতি ড.মুবিন সংযুক্ত সবাইকে স্বাগতম জানান এবং জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অব.)ডা. এম এ মালিক কে আলোচনা শুরু করার অনুরোধ করেন।

ডা. এম এ মালিক বলেন যে কোন জাতির মূল সম্পদ হচ্ছে তাঁদের সু-স্বাস্থ্য এবং গুনগত মানসম্পন্ন শিক্ষা। যে জাতি শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকবে না সে জাতি অকর্ম হয়ে যাবে। তিনি বলেন উচ্চ রক্তচাপ হচ্ছে একটি নীরব ঘাতক বর্তমানে বাংলাদেশের প্রতি ৪ জনের মধ্যে একজনের উচ্চ রক্তচাপ রয়েছে। এই বিশাল অংশের রুগীদের ফ্রি চিকিৎসা ও ঔষধ সরবরাহের জন্য ন্যাশনাল হাট ফাউন্ডেশন একটি প্রকল্প চালু করতে যাচ্ছেন। যার অধীনে বর্তমানে সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ ও জামালপুর জেলায় কার্যক্রম শুরু হবে আগামী ১ জুলাই ২০২১ থেকে।

এই প্রকল্প বাস্তবায়নে জালালাবাদ এসোসিয়েশনের সহযোগিতা চান জনাব ডা.মালেক।এছাড়া তিনি তাঁর প্রকাশিত যে ৭টি বই রয়েছে সে গুলো পড়লে কিভাবে শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকা যায় এবং নিজেকে কিভাবে সু-শিক্ষায় শিক্ষিত করা যায় সে বিষয়ে বিস্তারিত জানা যাবে। সেই বইগুলো বিক্রিলব্ধ অর্থ তিনি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এর উন্নয়নের কাজে ব্যবহার করেন। তিনি প্রস্তাব করেন জালালাবাদ এসোসিয়েশন তাঁর বইগুলো ক্রয় করে সিলেট বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং লাইব্রেরীতে প্রদান করলে সিলেট বিভাগের জনগণ উপকৃত হবেন। এ ক্ষেত্রে এসোসিয়েশন বই গুলো ক্রয় করতে আগ্রহী হয় তাহলে তিনি অর্ধেক মূল্যে বই গুলো জালালাবাদ এসোসিয়েশনকে প্রদান করবেন। নেতৃবৃন্দ তাঁর এই জনকল্যাণ মূলক প্রস্তাবকে স্বাগত জানান। এ বিষয়ে এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সাথে সভা করে অতি দ্রুত এই সকল জনকল্যানমুলক কার্যক্রমে জালালাবাদ এসোসিয়েশন অংশ নিতে পারে সভাপতি ড. মুবিন তার আশ্বাস প্রদান করেন।

পরিশেষে উপস্থিত সকল জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল(অব.)ডা. এম এ মালিক এর সু-স্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করেন ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com