1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন

বাংলাদেশিদের আবাসনের প্রশংসাপত্র দেয়ায় আন্দামান-নিকোবরের সাবেক কাউন্সিলর গ্রেপ্তার

মৃদুভাষণ ডেস্ক :: আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের একজন প্রাক্তন কাউন্সিলরকে বাংলাদেশি নাগরিকদের আবাসনের প্রশংসাপত্র দেয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে, ওই প্রশংসাপত্র তাদের ভোটার কার্ড এবং অন্যান্য ভারতীয় দলিল লাভে সহায়তা করেছিল। পুলিশের বরাতে এনডিটিভি জানিয়েছে, বাংলাদেশি নয়ন সরকার ও তার পরিবার ভিসা শেষ হওয়ায় অবৈধভাবে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে অবস্থান করছিলেন।

প্রাক্তন কাউন্সিলর সঞ্জয় মেশাক নয়ন সরকার, তার ভাই এবং বাবা-মাকে আবাসনের প্রশংসাপত্র দিয়েছিলেন। এই প্রশংসাপত্র তাদের ভোটার কার্ড, প্যান কার্ড, আধার কার্ড পেতে সহায়তা করেছিল। বৈধ কাগজপত্র ব্যতীত ভারতে অবৈধভাবে অবস্থান করায় পুলিশ নয়নকে গ্রেপ্তার করে। আর নয়ন ও তার পরিবারের সদস্যদের প্রশংসাপত্র দেওয়ার অভিযোগে মেশাককে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, এ বিষয়ে অধিকতর তদন্ত চলছে। পুলিশ সাধারণ জনগণকে চোখ-কান খোলা রাখার অনুরোধ জানিয়েছে এবং কোনও বাংলাদেশিকে দ্বীপগুলোতে অবৈধভাবে অবস্থান করতে দেখলে এ বিষয়ে পুলিশকে জানাতে অনুরোধ করেছে। সন্ধানদাতার নাম প্রকাশ করা হবে না জানিয়ে যোগাযোগের জন্য ফোন নাম্বার এবং ই-মেইল এড্রেসও দেয়া হয়েছে।
এক সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রশাসিত অঞ্চল আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ থেকে অবৈধ অভিবাসী দূর করতে সাধারণ মানুষের সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com