1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২৫ জুলাই ২০২১, ০২:৩০ অপরাহ্ন

দুর্দান্ত মেসি, সেমিতে আর্জেন্টিনা

মৃদুভাষণ ডেস্ক :: আর্জেন্টিনাকে আটকাতে শরীর নির্ভর ফুটবলের কৌশল নিয়েছিল ইকুয়েডর। তবে আটকাতে পারেনি লিওনেল মেসিকে। গোল ও জোড়া অ্যাসিস্টে পার্থক্য গড়ে দিয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। একটি করে গোল রদ্রিগো ডি পল, লাওতারো মার্তিনেজ ও লিওনেল মেসির। সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া। টানা চতুর্থবারের মতো কোপার শেষ চারে ১৪ বারের শিরোপাজয়ী আর্জেন্টিনা।

চলমান কোপা আমেরিকায় অব্যাহত মেসির দুর্দান্ত পথচলা। ৫ ম্যাচে ৪ গোল করে আসরের সর্বোচ্চ গোলদাতা মেসি।
আসরে সবচেয়ে বেশি ৪ অ্যাসিস্টও তার। আর্জেন্টিনা এখনো পর্যন্ত করেছে ১০ গোল। যার ৮টিতেই প্রত্যক্ষ ও পরোক্ষ অবদান মেসির। জাতীয় দলের জার্সিতে ৭৬তম গোল করে পেলেকে ছোঁয়া থেকে একধাপ দূরে দাঁড়িয়ে মেসি। ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের আন্তর্জাতিক গোল ৭৭টি। কোপার কোয়ার্টার ও সেমিফাইনাল মিলিয়ে মেসি খেলেছেন ১০ ম্যাচ। তাতে ৫ গোল ও ১০ অ্যাসিস্ট মেসির।

গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে গোল পেতে আর্জেন্টিনাকে অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের শেষ পর্যন্ত। ৪০তম মিনিটে বাম দিক থেকে মেসির কাটব্যাক থেকে গোল করেন ডি পল।

বিরতির পর একাধিকবার হাতাহাতিতে জড়িয়েছেন দু’দলের খেলোয়াড়রা। ইকুয়েডরের নেতিবাচক ফুটবলে বারবার নষ্ট হয়েছে ম্যাচের ছন্দ। কিছুটা খেই হারানো আর্জেন্টিনা ছন্দে ফেরে আনহেল ডি মারিয়া ৭১তম মিনিটে মাঠে নামার পর। আর্জেন্টিনার পরের দুই গোলে অবদান পিএসজি তারকার। ৮৪তম মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নেন ডি মারিয়া। সেখান থেকে ডিবক্সের সামনে বল পেয়ে যান মেসি। নিজে শট না নিয়ে বল বাড়ান অরক্ষিত লাওতারো মার্তিনেজের উদ্দেশ্যে। লক্ষ্যভেদ করতে ভুল করেননি ইন্টার মিলান স্ট্রাইকার।

ম্যাচের যোগ করা সময়ে মাঝমাঠে দারুণভাবে বল নিয়ন্ত্রণে নিয়ে দ্রুত গতিতে ছুটছিলেন ডি মারিয়া। ডি বক্সে ঢোকার আগমুহূর্তে ডি মারিয়াকে ফেলে দেন ইকুয়েডর সেন্টারব্যাক পিয়েরো। রেফারি প্রথমে পেনাল্টির বাঁশি বাজিয়ে পিয়েরোকে হলুদ কার্ড দেখান। ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধন্ত বদলে ফ্রিকিক দিলেও পিয়েরোকে লাল কার্ড দেখান রেফারি। ২০ গজ দূর থেকে নেয়া ফ্রিকিক থেকে দর্শনীয় গোল করেন মেসি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com