1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:০০ অপরাহ্ন

সৌম্যর ঝড়ো ব্যাটিংয়ে বড় জয় বাংলাদেশের

মৃদুভাষণ ডেস্ক :: অবশেষে হাসল সৌম্য সরকারের ব্যাট। প্রত্যাশিত জয় পেল বাংলাদেশ ‘এ’ দল। তার ঝড়ো ব্যাটিংয়ে প্রথম টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ড উলভসকে ৪ উইকেটে হারিয়েছেন সফরকারীরা। এ জয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।

স্বাচ্ছন্দ্যে জয় তুলে নিলেও শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। রান তাড়া করতে নেমেই বিদায় নেন ছন্দে থাকা জাকির হাসান। শান্তকে নিয়ে সেই ধাক্কা সামলে ওঠেন সৌম্য। পরে বিধ্বংসী রূপ ধারণ করেন তারা। দুজনই আইরিশ বোলারদের ওপর স্টিমরোলার চালাতে থাকেন।২৩ বলে ৭ চারে ৩৮ রান করে ফেরেন শান্ত।

বাঁহাতি ব্যাটার ফিরলেও একপ্রান্ত আগলে রাখেন সৌম্য। তুলে নেন অর্ধশতক। ৪১ বলে৫৭ রানের টর্নেডো ইনিংস খেলেন তিনি। এর মাঝে সাজঘরে ফেরেন মোহাম্মদ মিঠুন। ততক্ষণে জয়ের ভিত পেয়ে যায় বাংলাদেশ।

পরে আল-আমিনও মিজানুর রহমান নিজেদের প্রমাণ করতে ব্যর্থ হলেও স্বরূপে আবির্ভূত হন আফিফ। বাকি কাজটুকু সারেন তিনিই। শেষপর্যন্ত১২বলও৪উইকেটহাতেরেখেইজয়েরবন্দরেনোঙর করে লাল-সবুজ জার্সিধারীরা। ২১বলে ৩৫ রানেঅপরাজিত থাকেন আফিফ।৪ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান উদীয়মান তরুণ এ ব্যাটার।

আয়ারল্যান্ডের হয়ে ২৩ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন ম্যাকব্রাইন।

এর আগে ডাবলিনের ক্লনটর্ফ ক্রিকেট ক্লাবে বাংলাদেশকে ১৫২ রানের টার্গেট দেয় আয়ারল্যান্ড। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন সিমিসিং। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান আসে ওপেনার থম্পসনের ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে সবচেয়ে ইকোনোমিক স্পেল করেন সাইফউদ্দিন। তার শিকার ২ উইকেট। এছাড়া নিজেদের নামের পাশে দুটি করে উইকেট লিখিয়েছেন তাইজুল, শরিফুলও।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com