1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ১২:৪৩ অপরাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার সাংবাদিকের জামিন

মৃদুভাষণ ডেস্ক :: ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের খাবার পরিবেশনে অনিয়মের সংবাদ করায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার সাংবাদিক তানভীর হাসান তানুর জামিন দিয়েছেন আদালত।

রোববার বিকাল ৩টার দিকে হাসপাতাল থেকে সাংবাদিক তানুকে ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

এ সময় মামলার তদন্ত কর্মকর্তা এসআই ডালিম কুমার রায় সাংবাদিক তানভীর হাসান তানুর ৫ দিনের রিমান্ড আবেদন করেন। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে তার জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে পাঁচ হাজার টাকা মুচলেকায় আদালত তার জামিন মঞ্জুর করেন।

তানুর আইনজীবী অ্যাডভোকেট ইমরান হোসেন চৌধুরী বলেন. গ্রেফতার হওয়া সাংবাদিক তানভীর হাসান তানুকে পুলিশ আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চাইলেও আদালত নামঞ্জুর করেন। একই সঙ্গে ওই সাংবাদিক করোনায় আক্রান্ত থাকায় আদালত তা আমলে নিয়ে জামিন দেন।

এর আগে শনিবার রাত আটটার দিকে সদর থানা চত্বর থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাংবাদিক তানভীর হাসান তানুকে গ্রেফতার করেছে পুলিশ।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ বাদী হয়ে সাংবাদিক তানভীর হাসান তানু, আব্দুল লতিফ লিটু ও রহিম শুভকে আসামি করে মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ৫ জুলাই, ৬ জুলাই ও ৭ জুলাই বিভিন্ন গণমাধ্যমে করোনা রোগীর খাবার সরবরাহ নিয়ে ‘মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, জনরোষ সৃষ্টিকারী মানহানিকর’ সংবাদ প্রকাশ করা হয়েছে।

এদিকে তানুকে গ্রেফতারের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তার মুক্তির দাবিতে এবং মিথ্যা মামলার প্রত্যাহার চেয়ে প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেন সাংবাদিকরা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com