1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:৪১ অপরাহ্ন

দুর্ভাগ্য লিটনের, দুর্ভাগ্য বাংলাদেশের

মৃদুভাষণ ডেস্ক :: বিদেশের মাঠে বাংলাদেশের ‘সুন্দর সকাল’ অতীতে কখনও কেটেছে কিনা তা হলফ করে বলা মুশকিল। তবে শুক্রবার জ্যামাইকার স্যাবাইনা পার্কে আবু হায়দার রনী এবং মেহেদি হাসান মিরাজরা যা করেছেন তা অবিশ্বাস্য। মাত্র ৫৯ রানেই ক্যারিবীয় ৬ উইকেট তুলে নিয়েছেন তার।

এমন সুন্দর সকালের পর ব্যাটিংটাও সুন্দর হবে সেই প্রত্যাশাই করেছেন দেশের ক্রিকেটপ্রেমী মানুষ। কিন্তু দুর্ভাগ্য লিটনের, দুর্ভাগ্য বাংলাদেশের। আম্পায়ারের ভূল সিদ্ধান্তের কারণে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যেতে হলো লিটন কুমারকে।

খালি চোখেই দেখা গেছে, গ্যাবব্রিয়েলের করা বলটি লেগ সাইড দিয়ে বেরিয়ে যাচ্ছে। লিটন অবশ্য নন-স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা তামিম ইকবালের পরামর্শের অপেক্ষায় ছিলেন। কিন্তু জাতীয় দলের এই অভিজ্ঞ ওপেনার লিটনকে রিভিউ নিতে সায় দিলেন না।

রিভিউ না নেয়ায় বাংলাদেশের ক্রিকেটারদে নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনা ঝড় উঠেছে।

একুশ তফাদার নামে একজন লেখেন, ‘রিভিউ ব্যবহারের দিক থেকে বোধহয় বাংলাদেশই টেস্ট দলগুলোর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থায়। খুব কম সময়ই দেখা যায় রিভিউ নিয়ে বাংলাদেশকে সফল হতে। আবার অনেক সময় দেখা যায় যেটা রিভিউ নিয়ে বাঁচা যেত সেটা রিভিউ নেওয়া হচ্ছে না। একটু আগে খালি চোখেই দেখা যাচ্ছিল গ্যাবব্রিয়েলের বলটা লেগ সাইড দিয়ে বেরিয়ে যাচ্ছে, তবু রিভিউ না নিয়ে বেরিয়ে গেলেন লিটন, সায় পেলেন না তামিমেরও।

খানিক পর কামিন্সের বলে ইতস্তত করে শেষ মূহুর্তে রিভিউ নিয়ে বেঁচেছেন তামিম। খুব দ্রুত চিন্তা করলে আর আম্পায়ার্স কলে রিভিউ নষ্ট না হওয়ার ব্যাপারটা মাথায় রাখলে ভালো রিভিউর একুরেসি বাড়ানো যেত।’

লিটনের বিদায়ের ঠিক দুই বল ব্যবধানে গালিতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মুমিনুল হক সৌরভ। ক্যারিবীয় সফরে বাজে সময় পার করছেন বাংলাদেশ দলের এই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান। সাদা পোশাকে দেশের হয়ে পরপর দুই ইনিংসে সেঞ্চুরির রেকর্ড গড়া মুমিনুল সর্বশেষ ছয় ইনিংসে এনিয়ে চারবার ফিরছেন শূণ্য রানে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ২ উইকেটে ৬৮ রান। ২৭ ও ২৬ রান নিয়ে ব্যাটিং করছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com