1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৮ অপরাহ্ন

হবিগঞ্জের লাখাইয়ে যুদ্ধাপরাধ মামলার পলাতক আসামি গ্রেফতার

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। ফাইল ছবি

মৃদুভাষন ডেস্ক :: হবিগঞ্জের লাখাই উপজেলায় মানবতাবিরোধী অপরাধের একটি মামলার পলাতক আসামি ছালেক মিয়াকে (৭০) গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

সোমবার তাকে উপজেলার জিরুন্ডা গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার তাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়েছে।

তবে একই মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত অভিযুক্ত অপর আসামি আওয়ামী লীগ নেতা রাজাকার ছাব্বির আহমেদ হবিগঞ্জ শহরের বদিউজ্জামান খান সড়ক এলাকার ভাড়াটিয়া বাসা থেকে পালিয়ে যেতে সক্ষম হন।

ডিবি পুলিশ জানায়, রোববার দুপুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বে ৩ সদস্যের একটি বেঞ্চ হবিগঞ্জের উল্লিখিত দুই ব্যক্তির বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর প্রেক্ষিতে সোমবার গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ জিরুন্ডা গ্রামে অভিযান চালিয়ে ছালেক মিয়াকে গ্রেফতার করে।

ডিবি পুলিশের ওসি শাহ আলম গ্রেফতারের বিষয়টি সত্যতা নিশ্চিত করে জানান, ছালেক মিয়াসহ দুজনের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলা দায়ের করা হয়। মামলায় পরোয়ানা জারি হলে পুলিশ ছালেক মিয়াকে গ্রেফতার করে। মঙ্গলবার সকালে ছালেক মিয়াকে ঢাকা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, লাখাই উপজেলার মুড়িয়াউক-জিরুন্ডা এলাকায় ৭১’ সালে পাকবাহিনীর সহযোগিতায় তৎকালীন পাকিস্তান নেজামী ইসলাম পার্টি নেতা মাওলানা শফী উদ্দিনসহ রাজাকাররা হত্যা, খুন, ধর্ষণ, অগ্নিসংযোগ ও ভাঙচুরসহ নানা মানবতাবিরোধী অপরাধ সংঘটিত করেছে বলে অভিযোগ উঠে। এ ঘটনায় ঢাকায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com