1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৫২ অপরাহ্ন

প্রাইমএশয়িা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. মো. নুরুন্নবী মোল্লা

মৃদুভাষণ ডেস্ক :: প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য (মনোনিত) হিসেবে নিয়োগ পেয়েছেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ( গ্রেড-১) প্রফেসর ড. মো. নুরুন্নবী মোল্লা। বুধবার (১১ আগস্ট) বিকেলে তিনি বিশ্ববিদ্যালয়ের যোগদান করেন। তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রাইমএশিয়া ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান জনাব রায়হান আজাদ ও মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মেসবাহ কামাল। এসময় আরো উপস্থিত ছিলেন স্কুল অব সায়েন্সের ডীন অধ্যাপক ড. শুভময় দত্ত, ডেপুটি রেজিস্ট্রার ও মানবসম্পদ বিভাগের প্রধান মেজর (অব.) একেএম আনিস উদ দৌলা, ডেপুটি ডিরেক্টর (ফাইনেন্স অ্যান্ড অ্যাকাউন্টস) মো. হাবিবুর রহমান ও পাবলিকেশন ম্যানেজার শামীম আরা।

প্রফেসর ড. মোল্লা কুয়েটে চারবার সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়েছিলেন, তিনবার বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে। ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদে ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে। এছাড়া ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন ইস্টার্ন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে ও চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করেছেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সিলেকশন বোর্ডে কাজ করেছেন। তিনি KU, JUST, IU, PUST (Pabna), RUET, RU, DUET, BAIUST, NSTU, CUET, PUST (Patuakhali), NUBTK (Khulna) তে বিভিন্ন কমিটিতে কাজ করেছেন এবং করছেন।

তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনে সহকারী প্রকৌশলী হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে ১৯৯০ সালে প্রভাষক হিসেবে কুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে যোগদান করেন।

তিনি ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ও বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করেন। সিংগাপুরের নানইয়াং টেকনোলজিক্যাল ইউনিভার্সিটি (Nanyang Technological University (NTU), Singapore) থেকে আরএফ অ্যান্ড মাইক্রোওয়েভ ইঞ্জিনিয়ারিং বিষয়ে রেকর্ড সংখ্যক রিসার্চ পাবলিকেশন লিখে ও প্রকাশ করে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

তাঁর একটি বুক চ্যাপ্টার, দেশে-বিদেশে ৫০টি কনফারেন্স পেপারসহ ৩৪ জার্নালে আনুমানিক ৯০ টি পেপার প্রকাশিত হয়েছে।

তিনি বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের আজীবন ফেলো এবং আই-ইইই (ইউএসএ) এর সদস্য। তিনি আই-ইইই বাংলাদেশ সেকশনের ইন্ডাস্ট্রি এক্টিভিটি কোর্ডিনেটর এবং আই-ইইই কুয়েট শাখার কাউন্সেলর হিসেবে কাজ করেছেন।

প্রফেসর ড. মো. নুরুন্নবী মোল্লা ১৯৬৪ সালে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম জয়নুদ্দীন আহমেদ, মাতা মরহুম ফুল চেহারা বেগম। তিনি দুই সন্তানের জনক তাঁর গ্রামের বাড়ি ঝিনাইদহ সদর উপজেলার কুলবাডিয়া গ্রামে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com