1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, ০১:২১ অপরাহ্ন

ইউএনওর বাসায় হামলা: ৫ দিনেও মেলেনি গুলির হিসাব

মৃদুভাষণ ডেস্ক :: বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের বাসভবনে হামলা চেষ্টার সময় আনসার সদস্যরা কত রাউন্ড গুলি ছুড়েছে তার হিসাব মেলেনি ৫ দিনেও। ঘটনাটি দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করলেও সেই হিসাব দিতে পারেনি সংশ্লিষ্ট কেউ।

আনসার সদস্যদের ছোড়া গুলিতে প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকনসহ ৩০ জন আহত হওয়ার অঅভিযোগ ওঠে। গুলিতে চোখ হারিয়েছেন আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতা। মামলা হয়েছে মেয়রসহ ৬০২ জনের বিরুদ্ধে।

বরিশাল আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট বলেন, বুধবার রাতের ঘটনাটি ছোটখাটো কোনো ঘটনা নয়; এটি অনেক বড় ঘটনা। ফলে ঘটে যাওয়া ওই ঘটনা নিয়ে চটজলদি মন্তব্য করা ঠিক হবে না।

ঘটনার পরপরই একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সোমবার বিকালের মধ্যে ওই কমিটির প্রতিবেদন দেওয়ার নির্দেশনা ছিল। কিন্তু কাজ শেষ করতে না পারায় তারা আজ প্রতিবেদন জমা দেননি। তদন্ত কমিটি জানিয়েছে আরও দুই দিন তাদের সময় লাগবে। আনসার সদস্যরা কত রাউন্ড গুলি করেছে তা এখনো নিশ্চিত নই। আনসার সদস্যরা কার নির্দেশে গুলি ছুড়েছিল- এসব বিষয় স্পষ্ট হতে তদন্ত কমিটির প্রতিবেদনের জন্য অপেক্ষা করতে হবে।

তিনি জানান, ওই ঘটনায় গুলিবিদ্ধ দুজন আনসার সদস্য এখনো হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে ফারুক গাজীর পায়ে গুলি লেগেছে। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এবং আহত আরেক আনসার সদস্য মাহতাব বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন, বুধবার রাতের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ সদস্যরা এক রাউন্ড গুলিও করেনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com