1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন

দেশে ২ কোটি ৭৬ লাখ করোনা টিকার প্রয়োগ

মৃদুভাষণ ডেস্ক :: দেশে এ পর্যন্ত ২ কোটি ৭৬ লাখ ৭ হাজার ৩১৬ ডোজ করোনা করোনা (কোভিড-১৯) টিকার প্রয়োগ হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৯০ লাখ ৮১ হাজার ৭ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮৫ লাখ ২৬ হাজার ৩০৯ জন মানুষ। শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ৯ লাখ ৩০ হাজার ৪৫৮ ও নারী ৮১ লাখ ৫০ হাজার ৫৪৯ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৫১ লাখ ৯৪ হাজার ৭৪৮ ও নারী ৩৩ লাখ ৩১ হাজার ৫৬১ জন।
বিজ্ঞাপন

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১৫ লাখ ৩০ হাজার ২০৩ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯৯ হাজার ৯৭৪ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ২৪ লাখ ৫৯ হাজার ০০১ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৩৫ লাখ ১৮ হাজার ১৩৮ ডোজ।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৭১ লাখ ৩৬ হাজার ৫২ ও নারী ৪৩ লাখ ৯৪ হাজার ১৫১ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৬১ লাখ ৮১ হাজার ৯৫৫ জন প্রথম ডোজ ও ৫৩ লাখ ৪৮ হাজার ২৪৮ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৭ লাখ ৯৭ হাজার ৪২৭ জন পুরুষ ও নারী ২৩ লাখ ৮৪ হাজার ৫২৮ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩৩ লাখ ৩৮ হাজার ৬২৫ ও নারী ২০ লাখ ৯ হাজার ৬২৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকার ৭টি কেন্দ্রে এ পর্যন্ত ফাইজার-বায়োএনটেকের টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৮৫ হাজার ৪৫৭ এবং নারী ১৪ হাজার ৫১৭ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫৫ হাজার ৩৯০ জন প্রথম ডোজ এবং ৪৪ হাজার ৫৮৪ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৪৭ হাজার ৬২৬ এবং নারী ৭ হাজার ৭৬৪ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ৩৭ হাজার ৮৩১ জন পুরুষ এবং নারী ৬ হাজার ৭৫৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শনিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৩ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ১৮৯ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৩ কোটি ৮৪ লাখ ৮ হাজার ৪৮০ এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৫ লাখ ১০ হাজার ৭০৯ জন নিবন্ধন করেছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com