1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন

মৌলভীবাজারে এম সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

মৃদুভাষণ ডেস্ক :: মৌলভীবাজারে বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

জেলা বিএনপির উদ্যোগে শহরের চৌমুহনাস্থ দেওয়ানী মসজিদে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় মরহুমের কর্মময় জীবনের ওপর জেলা বিএনপি সম্পাদক আলোচনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান মিজান, জেলা বিএনপির সহসভাপতি এমএ মুকিত, সিনিয়র সদস্য মোশারফ হোসেন বাদশা, সদস্য এমএ রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রকিব সাবু, সহসাধারণ সম্পাদক মুহিতুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মজনু, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইয়াওর আহমেদ, সহদপ্তর সম্পাদক আবুল কালাম বেলাল, সাবেক আহ্বায়ক সদর পৌর বিএনপি আব্দুল হক, সিনিয়র সদস্য জেলা বিএনপি শামসুল হক সামা, সাবেক যুগ্ম আহ্বায়ক জেলা ছাত্রদল সেলিম সালাউদ্দিন, এএম নিশাত, বিএনপি নেতা ওয়াহিদুর রাহমান জুনেদ, নসুরনগর ইউপি মেম্বার মোনাহিম কবির, ইউপি চাঁদনীঘাট ইউপি সাহাদ আহমদসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০০৯ সালে মৌলভীবাজার থেকে ঢাকা যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়া এলাকায় এক সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন।

তিনি প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাসনামলে ১৯৭৬ সালে সরকারের বাণিজ্য উপদেষ্টা হন এবং বিএনপির প্রতিষ্ঠার সঙ্গে যুক্ত ছিলেন। তিনি দ্বিতীয়, ষষ্ঠ, সপ্তম ও অষ্টম সংসদে সদস্য নির্বাচিত হন।

এম সাইফুর রহমান বাণিজ্যমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও দীর্ঘ সময় অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১২ বার অর্থমন্ত্রী হিসেবে সংসদে বাজেট উপস্থাপন করেন তিনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com