1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৫ অপরাহ্ন

‘মিসবাহ-ওয়াকার পালিয়ে যায়নি’

মৃদুভাষণ ডেস্ক :: পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে আগামী সোমবার দায়িত্ব নেওয়ার কথা রমিজ রাজার। বিশ্বকাপজয়ী সাবেক এই তারকা ক্রিকেটার পিসিবির নতুন চেয়ারম্যান হওয়ার আগেই কোচের চাকরি থেকে পদত্যাগ করেছেন মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনিস।

পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ মিসবাহ এবং বোলিং কোচ ওয়াকার ইউনিসের হঠাৎ পদত্যাগ নিয়ে দেশজুড়ে আলোচনা-সমালোচনা হচ্ছে।

মিসবাহ-ওয়াকারের অবর্তমানে আসন্ন নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের জন্য ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক তারকা স্পিনার সাকলায়েন মুশতাককে।

ক্রিকেট ছেড়ে কোচিংয়ে ক্যারিয়ার গড়া অভিজ্ঞ এই কোচ বলেন, সেরা ক্রিকেটারদের নিয়েই নিউজিল্যান্ড সিরিজের জন্য দল গঠন করা হয়েছে। দায়িত্ব ছেড়ে দেওয়া ছিল মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনিসের পেশাদারি সিদ্ধান্ত। তারা পালিয়ে গেছে- এটা বলা ভুল।

৪৪ বছর বয়সী সাবেক এই তারকা ক্রিকেটার বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে আমাদের আগ্রাসী ক্রিকেট খেলতে হবে। এখন আমাদের মনোযোগ কিউই সিরিজ। কোচিংয়ের ভবিষ্যৎ নিয়ে পরে ভাবব।

তিনি আরও বলেন, বাবর আজমদের পারফরম্যান্সে উন্নয়নে প্রেরণা জোগাতে আমরা ভারতের পরিবর্তে পাকিস্তানি কিংবদন্তিদের উদাহরণ তুলে ধরব। ভারত খুব ভালো খেলছে এবং তাদের ভালো দিকগুলো থেকেও আমরা শিখতে পারি।

পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার আরও বলেন, পাকিস্তানের বর্তমান দলে যারা আছে তাদের অধিকাংশের সঙ্গে আমি এর আগেও কাজ করেছি। আমি কোচ হওয়ার পর দল ভালো করুক বা খারাপ করুক, পুরো দায় আমি নেব। কোচ হিসেবে প্রতিটি লড়াই আমার জন্য চ্যালেঞ্জের।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com