1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ১১ অক্টোবর ২০২১, ০৮:০৫ অপরাহ্ন

আমিরাত প্রবাসীদের করোনা পরীক্ষার ফি দেবে সরকার

মৃদুভাষণ ডেস্ক :: বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের করোনার আরটি-পিসিআর টেস্ট ফির এক হাজার ৬০০ টাকা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে দেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। শনিবার সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান। মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মো. আবু জাফর।
মন্ত্রী বলেন, প্রবাসী কর্মীরা আমাদের দেশের রেমিট্যান্স যোদ্ধা। তারা মাথার ঘাম পায়ে ফেলে দেশে রেমিট্যান্স পাঠায়। দেশের অর্থনীতিতে তাদের অবদান অনস্বীকার্য। সরকারও তাদের কল্যাণ নিশ্চিত করতে তৎপর। এর অংশ হিসেবে আমিরাতগামী কর্মীদের বিমানবন্দরে কোভিড-১৯ পরীক্ষার জন্য নির্ধারিত ১৬০০ টাকা মন্ত্রণালয় থেকে পরিশোধ করা হবে।

উল্লেখ্য, আরব আমিরাতে যাওয়া প্রবাসীদের যাত্রার ছয় ঘণ্টা আগে আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা করে যেতে হয়। গত ২৯শে সেপ্টেম্বর আমিরাত কর্তৃপক্ষের অনুমোদন পাওয়ার পর হযরত শাহজালাল বিমানবন্দরে এই পরীক্ষা শুরু হয়েছে। ছয়টি বেসরকারি প্রতিষ্ঠানকে সরকার পরীক্ষার দায়িত্ব দিয়েছে। শুরুতে প্রবাসীরা নিজ খরচে পরীক্ষা করে বিদেশ যাচ্ছেন। বিনা মূল্যে তারা কবে থেকে এই সুবিধা পাবেন তা এখনও জানানো হয়নি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com