1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৬:৪৯ পূর্বাহ্ন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৫০ কিলোমিটার যানজট : চরম ভোগান্তিতে যাত্রীরা

ছবি সংগৃহিত

মৃদুভাষণ ডেস্ক :: দেশের লাইফলাইন খ্যাত একমাত্র বাণিজ্যিক সড়ক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি ও চান্দিনা অংশে ৫০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা।

বুধবার সকালে কুমিল্লার চান্দিনায় যানজট সৃষ্টি হয়ে মেঘনা সেতু পর্যন্ত এবং নারায়ণগঞ্জের কাঁচপুর থেকে যানজট দাউদকান্দি ছাড়িয়ে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে এর বিস্তার।

দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার মো. আবুল কালাম আজাদ জানান, মাত্রাতিরিক্ত পণবাহী যানবাহনের চাপ, মঙ্গলবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের মোগড়াপাড়ায় শ্রমিকদের মহাসড়ক অবরোধ ও ফেনীর মহিপালে রেলওয়ে ওভারপাসের যানজটের প্রভাব এসে পড়ে দাউদকান্দি ও মেঘনা অংশে। ধীরে ধীরে যানজটের পরিসর বাড়তে থাকে।

বাসযাত্রীরা বলেন, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার থেকে রওনা হয়ে দীর্ঘ সময় পর দাউদকান্দিতে একই স্থানে ৪-৫ ঘণ্টা আটকে আছি। কখন যে ঢাকা পৌঁছব তা অনিশ্চিত। যানজট নিরসনে দাউদকান্দি হাইওয়ে পুলিশের পাশাপাশি দাউদকান্দি মডেল থানা পুলিশের একাধিক টিম দায়িত্ব পালন করছে।

কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম বলেন, যানজট নিরসনে দাউদকান্দি হাইওয়ে থানা ও দাউদকান্দি মডেল থানা পুলিশ আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মা. আবুল কালাম আজাদ বলেন যানজট নিরসনে অতিরিক্ত পুলিশ ফোর্স দায়িত্ব পালন করছে।

দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন বলেন, সড়কজুড়ে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। জোরদার করা হয়েছে টহল।

বিকালে যানজটের তীব্রতা আরও বৃদ্ধি পায়। টানা দুই দিনের যানজটে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা বিশেষ করে বিদেশগামী হজযাত্রী, রোগীবাহী অ্যাম্বুলেন্স ও অসুস্থদের চরম বিপাকে পড়তে হয়। রাতে এ রিপোর্ট পাঠানোর সময় পর্যন্ত মহাসড়কে যানজট অব্যাহত রয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com