1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০১:৫২ পূর্বাহ্ন

শিক্ষকের শাসনে অপমানবোধ করে স্কুলছাত্রীর আত্মহত্যা!

মৃদুভাষন ডেস্ক :: মাদারীপুরে এক স্কুলছাত্রী আত্মহত্যার ঘটনায় তার মা স্কুলের প্রধান শিক্ষককে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

সদর উপজেলার চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের দশম শ্রেণির ওই ছাত্রী সাথী আক্তার (১৪) প্রধান শিক্ষকের শাসনে অপমানিত হয়ে বিষ খেয়ে আত্মহত্যা করে বলে অভিযোগ উঠেছে। সাথীর মৃত্যুর পর থেকে প্রধান শিক্ষক পলাতক রয়েছেন।

এ ঘটনায় স্কুলছাত্রী সাথী আক্তারকে আত্মহত্যায় প্ররোচিত করার দায়ে শুক্রবার বিকাল ৪টার দিকে তার মা রুবি আক্তার বাদী হয়ে প্রধান শিক্ষক মো. নুর হোসেনকে আসামি করে মাদারীপুর সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

ছাত্রীর মা রুবি আক্তার বলেন, প্রধান শিক্ষকের কারণে আমার মেয়ে আত্মহত্যা করেছে। আমি শিক্ষকের কঠোর শাস্তির দাবি জানাই। এ রকম ঘটনা যাতে আর কোনো পরিবারে না ঘটে। কোনো পরিবারের মায়ের কোল যাতে খালি না হয়। স্কুল হলো মানুষ গড়ার কারিগর, সেখানে এ রকম ঘটনা কেন ঘটবে?

মাদারীপুর সদর মডেল থানার ওসি মো. কামরুল হাসান বলেন, স্কুলছাত্রীর মা বাদী হয়ে প্রধান শিক্ষককে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

উল্লেখ্য, সাথী আক্তার গত শনিবার সকালে বিদ্যালয়ে আসার পর টিফিনের সময় প্রধান শিক্ষকের কাছে অন্য এক ছাত্রী তাকে গালি দিয়েছে বলে বিচার দিলে, প্রধান শিক্ষক দুজনকেই ডেকে এনে সবার সামনে শাসন করেন এবং স্কেল দিয়ে মারধর করেন।

এতে সাথী খুব লজ্জা পায়। পরে কীটনাশক ওষুধ কিনে বাড়ি নিয়ে সন্ধ্যায় সেটা পান করে। ওই বিষ খাওয়ার পর সাথী অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে সাথী মারা যায়। সাথীর মৃত্যুর খবর এলাকায় ও স্কুলে পৌঁছালে স্কুলের সহাপাঠী এবং এলাকাবাসী ওই প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com