1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৩ অপরাহ্ন

চট্টগ্রামে ট্রেনের সঙ্গে বাসের ধাক্কায় নিহত ১, আহত ২৩

ছবি সংগৃহিত

মৃদুভাষণ ডেস্ক :: চট্টগ্রামের মিরসরাইয়ে বিজয় এক্সপ্রেস ট্রেনের সঙ্গে যাত্রীবাহী বাসের ধাক্কায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের ২৩ যাত্রী।

গতকাল শনিবার দিবাগত রাত ৩টা ৪০ মিনিটে উপজেলার বারৈয়ারহাট রেলগেটে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপর ওই রেলগেটের দায়িত্বে থাকা গেটম্যান আরিফ হোসেন (২৭) পালিয়ে যান। দুর্ঘটনার সময় গেট খোলা ছিল।

এই দুর্ঘটনায় নিহত ব্যক্তির নাম সুনীল চাকমা (৬০)। তাঁর বাড়ি খাগড়াছড়ির মধুপুর গ্রামে। সুনীল চাকমা খাগড়াছড়ি ডিসি অফিসের অফিস সহকারী ছিলেন।

আহত ব্যক্তিরা হলেন মো. জায়েল (২২), মংসিং প্রু মারমা (৪৭), আবাদুল করিম (২৭), লিটন চাকমা (২৪), কমিস্ট ত্রিপুরা (১৯), দীপ্তি চাকমা (৫৬), কর্ম বিকাশ চাকমা (৬০), দেশি ত্রিপুরা (২৮), বাবু ত্রিপুরা (২৩), নিরঞ্জন ত্রিপুরা (২৯), সুজন ত্রিপুরা (২৮), প্রমি ত্রিপুরা (২৪), লোশন দেওয়ান (২৩), পূজন চাকমা (৬০), মীনা চাকমা (৩৫), কুসুম বীথি (৬০) এবং পটুয়াখালীর বাসিন্দা মো. মারুফ। আহত ছয়জনের নাম জানা জায়নি। মারুফ ছাড়া অন্য সবার বাড়ি খাগড়াছড়ি জেলার বিভিন্ন উপজেলায়।

আজ রোববার সকাল ছয়টায় ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজন, রেল পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল রাত ৩টা ৪০ মিনিটে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা বিজয় এক্সপ্রেস ট্রেনটি মিরসরাইয়ের বারৈয়ারহাট রেলগেট পার হওয়ার সময় ঢাকা থেকে ছেড়ে আসা খাগড়াছড়িগামী এস আলম পরিবহনের যাত্রীবাহী বাসটিকে ধাক্কা দিলে গাড়িটি ট্রেনের সামনের অংশে আটকে গিয়ে ৪০০ মিটার দক্ষিণে নিয়ে ট্রেনটি থেমে যায়। খবর পেয়ে স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহত যাত্রীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

জানতে চাইলে রেল পুলিশ সীতাকুণ্ড ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) নুর মোহাম্মদ  বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতায় যোগ দিই। পুরো ঘটনা তদন্ত করে দেখা হবে।’

দুর্ঘটনাস্থলের এক কিলোমিটারের মধ্যে চিনকি আস্তানা রেলস্টেশন। জানতে চাইলে সেই স্টেশনের প্রধান স্টেশন কর্মকর্তা মইনুল হুদা মজুমদার বলেন, দুর্ঘটনার সময় ওয়াহেদুর রহমান নামের আরেক স্টেশনমাস্টার কর্মরত ছিলেন। কার গাফিলতিতে এই দুর্ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com