1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৭:২০ অপরাহ্ন

পাকিস্তানকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ

মৃদুভাষণ ডেস্ক ::

শেষ মুহূর্তে তপু বর্মনের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ল বাংলাদেশ। সাফ সুজুকি কাপের ম্যাচে বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে ১-০ গোলে জয় তুলে নিল স্বাগতিকরা। এর আগে গত ৪ সেপ্টেম্বর ভুটানকে ২-০ গোলে হারিয়েছিল জামাল ভূঁইয়া, তপু বর্মনরা। ছয় পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন ‘এ’ গ্রুপে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে। আগামী ৮ সেপ্টেম্বর গ্রুপ বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে।

আজকের ম্যাচে জয়ের ফলে বাংলাদেশ সেমিফাইনালের পথে এগিয়ে গেল। নেপালের বিপক্ষে জিতলে কিংবা ড্র করলেই বাংলাদেশ শেষ চারে খেলবে। আবার এদি যদি বাংলাদেশ হেরে যায় এবং অন্য ম্যাচে ভুটানের কাছে পাকিস্তান হারে তাহলে বাংলাদেশ সেমিফাইনালে উঠবে। শনিবার যদি বাংলাদেশ হারে এবং পাকিস্তান জয় পায় তাহলে বাংলাদেশ, নেপাল ও পাকিস্তানের পয়েন্ট সমান হবে। সেক্ষেত্রে গোল ব্যবধানে এগিয়ে থাকা দুইটি দল সেমিফাইনালে খেলবে। আজ হারের মাধ্যমে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে ভুটানের।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল বাংলাদেশ। ৬০ শতাংশ সময় ধরে বল দখলে রাখে স্বাগতিকরা। ৩৭ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে পাকিস্তান।

ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। গোলশূন্য সমতায় বিরতিতে যায় বাংলাদেশ ও পাকিস্তান। বিরতি থেকে ফেরার পর দুই দলই গোল করতে মরিয়া হয়ে ওঠে। অবশেষে ম্যাচের ৮৫তম মিনিটে সফল হয় বাংলাদেশ। গোলটি করেন তপু বর্মন। গোল উদযাপনের সময় জার্সি খুলে ফেলায় তপু বর্মনকে হলুদ কার্ড দেখান রেফারি। এর আগে ভুটানের বিপক্ষেও একটি গোল করেছিলেন তপু বর্মন। ম্যাচের বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এবার তৃতীয়বারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের আসর বসছে বাংলাদেশে। এর আগে ২০০৩ ও ২০০৯ সালে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল এই টুর্নামেন্ট। ২০০৩ সালে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। আর ২০০৯ সালে সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ। সেখান থেকে অনুপ্রেরণা নিয়েই হয়তো বাংলাদেশ আবারও চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com