1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৪ পূর্বাহ্ন

নেপালের সঙ্গে হেরে বাংলাদেশের বিদায়

মৃদুভাষণ ডেস্ক :: দেশবাসীকে হতাশ করে নেপালের বিরুদ্ধে ২-০ গোলে হেরে গেল বাংলাদেশ। আর স্বাগতিকদের হারিয়ে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে গেল নেপাল।

নেপালের বিপক্ষে ড্র হলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পৌঁছে যাবে বাংলাদেশ-এমন সমীকরণ নিয়েই মাঠে নেমেছিল স্বাগতিকরা।

কিন্তু পাকিস্তান যদি আজ দিনের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে হার বা ড্র করত, তাহলে আর সেমিফাইনালের টিকিটের জন্য নেপালের বিপক্ষে ম্যাচের জন্য অপেক্ষা করতে হতো না জামাল ভুইয়াদের। উল্টো ভুটানকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখল পাকিস্তান। ফলে নেপালের বিপক্ষে হেরে সব সমীকরণ শেষ করে দিল স্বাগতিকরা। অনাকাঙ্ক্ষিতভাবে নেপালের সঙ্গে হেরে গ্রুপপর্ব থেকেই বিদায় নিল বাংলাদেশ।

২০০৯ সালের পর প্রথমবারের মতো সেরা চারে ওঠার স্বপ্ন গুঁড়িয়ে গেলো জেমি ডের দলের। ২০০৩ সালে নিজেদের মাঠে প্রথম শিরোপা জয়ের সাফল্যের পুনরাবৃত্তি তো দূরের কথা, এ নিয়ে সাফের টানা চার আসরে গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার হতাশা হলো সঙ্গী।

সাফে এ নিয়ে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় জয় পেল নেপাল। ৭ বারের মুখোমুখিতে বাংলাদেশের জয় ৪টি। ফিফার দেওয়া পরিসংখ্যান অনুযায়ী ২২ বারের মুখোমুখি লড়াইয়ে নেপাল পেল সপ্তম জয়ের দেখা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com