1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪০ পূর্বাহ্ন

জাতিসংঘে দেখানো হবে ‘লাভ সোনিয়া’

মৃদুভাষণ ডেস্ক :: তাবরেজ নুরানি পরিচালিত ‘লাভ সোনিয়া’ এর মধ্যেই দর্শক-সমালোচকের প্রশংসা পেয়েছে। গত ১৪ সেপ্টেম্বর ভারতে ছবিটি মুক্তি পায়। বৈশ্বিক ইস্যু মানবপাচার নিয়ে ছবির গল্প। এবার জাতিসংঘের আয়োজনে যুক্তরাষ্ট্রে ছবিটির প্রদর্শনী হবে।

‘লাভ সোনিয়া’ প্রযোজনা করেছেন অস্কার-মনোনীত পরিচালক ডেভিড ওমার্ক। আগামী ১১ অক্টোবর আন্তর্জাতিক কন্যাশিশু দিবসে ছবিটি যুক্তরাষ্ট্রে দেখানো হবে। সিনে-ব্যবসা বিশ্লেষক তারান আদর্শ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ খবর জানিয়েছেন।

তারান আদর্শ লেখেন, ‘লাভ সোনিয়া যুক্তরাষ্ট্রে যাচ্ছে… ১১ অক্টোবর আন্তর্জাতিক কন্যাশিশু দিবসে নিউইয়র্কে এর বিশেষ প্রদর্শনী হবে… যুক্তরাষ্ট্রের মাটিতে এটাই হবে প্রথম অফিশিয়াল প্রদর্শনী।’

জাতিসংঘের মাদক ও অপরাধবিষয়ক দপ্তর এবং ভারতের পাচারবিরোধী সংগঠন ‘আপনে আপ ওম্যান ওয়ার্ল্ডওয়াইড’ যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করেছে।

জাতিসংঘের মাদক ও অপরাধ বিষয়ক দপ্তরের প্রধান সিমোনে মোনাসেবিয়ান ‘লাভ সোনিয়া’ প্রদর্শনের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেন, ‘সচেতনতা তৈরিতে শিল্প হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ মাধ্যম। আশা করি, চমৎকার এ ছবিটি নারীপাচার বন্ধে দারুণ ভূমিকা পালন করবে।’

এ ছবির গল্প ১৭ বছরের এক কিশোরীকে কেন্দ্র করে, যার বাবা ঋণ শোধ করতে তাঁর বোনকে পতিতাবৃত্তির সঙ্গে জড়িতদের কাছে বিক্রি করে দেয়। ওই অশুভ চক্রের হাত থেকে বোনকে বাঁচাতে তাঁর সংগ্রামের গল্প ‘লাভ সোনিয়া’। খবর বলিউড বাবলের।

মেলবোর্নের চলচ্চিত্র উৎসবের (আইএফএফএম) উদ্বোধনী দিনে সেরা ভারতীয় ছবির পুরস্কার জিতে নেয় ‘লাভ সোনিয়া’।

ছবিটিতে অভিনয় করেছেন ম্রুনাল ঠাকুর, আদিল হুসেন, মনোজ বাজপেয়ী, রিচা চাড্ডা, রাজকুমার রাও, অনুপম খের, ডেমি মুর ও ফ্রিদা পিন্টু।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com