1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৮ অপরাহ্ন

চিকিৎসক দেখাতে ইংল্যান্ড যাচ্ছেন তামিম

মৃদুভাষণ ডেস্ক :: ১৪তম এশিয়া কাপের শুরুতেই টাইগার ওপেনার তামিম ইকবাল মাঠের বাইরে চলে গেলেন। শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে টাইগারা ইনিংসের দ্বিতীয় ওভারেই হারিয়েছিল পুরাতন ইনজুরি থাকা তামিমকে। মাঠ থেকে বাঁ হাতের কজি¦তে নতুন করে আঘাত নিয়ে সেদিন হাসপাতাল থেকে ড্রেসিং রুমে ফেরা আর শেষ ওভানে ইতহাস রচনা করা সবই এখন পুরাতন খবর। কিন্তু নতুন খবর হচ্ছে তামিম ইংল্যান্ড যাচ্ছেন।

কয়েক দিন আগেই বিসিবি চিকিৎসক ড. দেবাশিষ রায় চৌধুরী বলে ছিলেন, তামিমের হাত পরীক্ষা না করে আগাম কিছু বলা সম্ভব হবে না। এমনকি তিনি হোম সিরিজে খেলবেন না এটাই বলার সময় হয়নি।

ইনজুরির আক্রান্ত তামিমের কেবল এশিয়া কাপই শেষ নয়, আসন্ন হোম সিরিজেও না খেলার সম্ভাবনা তৈরি হয়েয়ে, অনিশ্চয়তায় ঝুলে গেছে তামিমের আগামী মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজও।

আজ জানা গেছে, ইনজুরি সারাতে হাতে অস্ত্রোপচার লাগবে না-কি এ পথে হাটা ছাড়াই তামি স্স্থ্যু হয়ে যাবেন! এ প্রশ্নের জবাবে পেতে কাল ইংল্যান্ডে যাচ্ছেন তামিম।

বাংলাদেশ যখন এশিয়া কাপের ফাইনাল খেলার স্বপ্ন দেখছে, তামিম ইকবালের তখন তোড়জোড় ইংল্যান্ড যাওয়া নিয়ে। চোট পাওয়া হাত দেখাতে কালই ইংল্যান্ডে রওনা দেওয়ার কথা বাঁহাতি ওপেনারের।

দুবাইয়ে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংসের দ্বিতীয় ওভারে হাতে আঘাত পাওয়া তামিমের হাতে অস্ত্রোপচার লাগবে কি না, এ তথ্য নিশ্চিত করলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী, ‘চিকিৎসককে দেখাতে তামিম কাল ইংল্যান্ডে যাচ্ছেন। ওখানকার চিকিৎসকই ঠিক করবেন এখন তাকে কী করতে হবে। অস্ত্রোপচার করাতে হবে কি না, সেটি তাই এ মুহূর্তে বলতে পারছি না। আমাদের মেডিকেল টিম বিষয়টি দেখছে।’

তবে ড. দেবাশিষ চৌধুরী অবশ্য জানিয়েছেন বললেন, ‘আপাতত শুধু চোট পাওয়া হাতটা দেখাতেই তামিম যাচ্ছে। ওখানে ড. ডেভিডের কাছে কাছে সে যাচ্ছে। আমরা এক্স-রের ছবি স্ক্যান করে পাঠিয়েছি। তবে চিকিৎসক নিজ চোখে একবার তামিমের চোট দেখতে চান। যদ্দুর জানি, সে হাত দেখিয়েই চলে আসবে। আশা করছি অস্ত্রোপচার লাগবে না। ইংল্যান্ডের চিকিৎসকের সঙ্গে যোগাযোগের পুরো বিষয়টা দুবাই থেকে দলের ফিজিও থিলান চন্দ্রমোহন সমন্বয় করছে।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com