1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৭ পূর্বাহ্ন

জাজিরায় স্কুলশিক্ষিকা হত্যার ঘটনায় যুবলীগ নেতা গ্রেফতার

মৃদুভাষণ ডেস্ক :: শরীয়তপুরের জাজিরা উপজেলার বড় মূলনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রুবিনা হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ওই শিক্ষিকার ভগ্নিপতি জাজিরা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামাল মাদবরকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকালে ঢাকায় পালিয়ে যাওয়ার সময় মাঝিরঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

কামাল মাদবর নিহত স্কুলশিক্ষিকার বড় বোন মাকসুদা বেগমের স্বামী। তিনি জাজিরা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক।

জানা গেছে, গত ২১ সেপ্টেম্বর বিকালে জাজিরা উপজেলার বড় মূলনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রুবিনা আকতার জাজিরা সদরে যাওয়ার কথা বলে মধ্য রায়ের কান্দি নিজ বাড়ি থেকে বের হয়। এরপর সে রাতে বাড়ি ফিরেনি। খোঁজাখুঁজি করে কোথাও তার সন্ধান মেলেনি। এরপর ওই রাতেই জাজিরা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

নিখোঁজ হওয়ার ৪ দিন পর বাড়ির পূর্বপাশের বাঁশঝাড়ের ভেতর থেকে লাশের পচা গন্ধ ভেসে আসে। স্থানীয় লোকজন খুঁজতে গিয়ে বাঁশঝাড়ের ভেতর দাঁড় করানো ওড়না দিয়ে বাশের সঙ্গে শরীর ও মাথার চুল বাঁশের সঙ্গে বাঁধা গলিত পোকা পড়া লাশ দেখতে পায়। পরে পুলিশ উদ্ধার করে। এ ঘটনার ৩ দিন পর নিহতের বড় ভাই শামচুল হক মুন্সি বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে জাজিরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

এদিকে স্কুলশিক্ষিকা রুবিনা আক্তার হত্যার দৃষ্টান্তমূলক বিচার দাবিতে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি শরীয়তপুর জেলা, জাজিরা শাখা ও নারী নির্যাতন দমন চাদনী মঞ্চের উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে জাজিরা উপজেলা পরিষদের সামনের থেকে জাজিরা টিএন্ডটি মোড় পর্যন্ত রাস্তায় এক বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

এতে জাজিরা উপজেলার সকল প্রাইমারি স্কুলের শিক্ষক, ছাত্রছাত্রী ও অভিভাবকরা অংশগ্রহণ করেন। এরপর তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করে। মানববন্ধন শেষে উপজেলা পরিষদের সামনে এক প্রতিবাদ সভার আয়োজন করে। সভা চলাকালে জাজিরা উপহেজলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহ সভামঞ্চে এসে শিক্ষকদের বিচারের আশ্বাস দেন।

নিহতের বড় ভাই শামছুল হক মুন্সি বলেন, আমার বোনকে যারা নৃশংসভাবে হত্যা করেছে। আমি তাদের বিচার চাই।

জাজিরা উপজেলার শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এনামূল হক বলেন, শিক্ষিকা রুবিনা আকতার হত্যাকাণ্ডে জড়িতদের আগামী ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি। অন্যথায় নতুন কর্মসূচি দেয়া হবে।

জাজিরা থানার ওসি বেলায়েত হোসেন বলেন, রুবিনা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহ নিহতের ভগ্নিপতি জাজিরা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামাল মাদবরকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com