1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৪ অপরাহ্ন

বাজেয়াপ্ত হলো নীরব মোদীর ৬৩৭ কোটি টাকার সম্পত্তি

মৃদুভাষণ ডেস্ক :: পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ১২ হাজার ৬০০ কোটি টাকার দুর্নীতিতে অভিযুক্ত নীরব মোদীর নিউইয়র্কের বাড়ি ও গয়নাসহ ৬৩৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)।

ভারত, ব্রিটেন, আমেরিকাসহ মোট পাঁচটি দেশে অভিযান চালিয়ে নীরব মোদীর ৬৩৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির মধ্যে রয়েছে বহুমূল্য গয়না, বিলাসবহুল বাড়ি এবং ব্যাংক অ্যাকাউন্ট।

ইডি সূত্রে জানা গেছে, নীরবের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ওঠার পরেই কয়েক কোটি টাকার গয়না বিদেশে পাচার করে দেন তিনি। পরে তদন্তের মাধ্যমে হংকংয়ে একটি বেসরকারি সংস্থার ভল্ট থেকে প্রায় ২৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ভারতে নিয়ে আসা হয়েছে।

এছাড়া নীরব মোদীর বোন পূরবী মোদীর লন্ডনের ফ্ল্যাট থেকে ৫৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়।

অন্য দিকে, নিউ ইয়র্কের সেন্ট্রাল পার্কের দুটি বিলাসবহুল অ্যাপার্টমেন্টে তল্লাশি চালিয়ে ২১৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়।

এর পাশাপাশি নীরব ও পূরবী মোদীর ২৭৮ কোটি টাকার পাঁচটি ব্যাঙ্ক অ্যাকাউন্টও লেনদেন বন্ধ করে দিয়েছে তদন্তকারী সংস্থাটি।

সিঙ্গাপুরের সংস্থা ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডের ব্যাংকে একটি অ্যাকাউন্ট রয়েছে পূরবী মোদী এবং ময়ঙ্ক মেটার। এই ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৪৪ কোটি টাকা উদ্ধার করেছে ইডি।

শুধু লন্ডন, নিউ ইয়র্কেই নয়, দুবাই, বাহমাস এমনকি সিঙ্গাপুরেও পিএনবি থেকে হাতিয়ে নেয়া টাকা পাচার করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

উল্লেখ্য, ভারতের পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক থেকে ১২ হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ করে দেশান্তরী হন এই হীরা ব্যবসায়ী।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com