1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৫০ অপরাহ্ন

শিরোনাম :
‘ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট বিশ্বের জন্য উদ্বেগ’, প্রতিবেশীদের জন্য অশনি সঙ্কেত কালবৈশাখী ঝড়ে দৌলতদিয়া ঘাটের পন্টুন ছিঁড়ে পদ্মায় মাইক্রোবাস আন্দোলনের মুখে বাড়ল ঈদের ছুটি রাশিয়া-চীনের তৈরি বিপুল অস্ত্রের চালান জব্দ করল যুক্তরাষ্ট্র হটস্পট দক্ষিণ এশিয়া, ভারতের প্রতিবেশীদের জন্য অশনি সংকেত মমতার নতুন মন্ত্রিপরিষদে সংখ্যালঘু ৭ মুসলিম আফগানিস্তানে স্কুলে জঙ্গি হামলায় নিহত বেড়ে ৬৮, বেশিরভাগই স্কুলছাত্রী ভারতের যে রাজ্যে প্রতি দুজনের একজন করোনা পজিটিভ করোনায় বিপর্যস্ত ভারতে আরও ৪ হাজারের বেশি মৃত্যু সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা নিয়ে এবার ‘আদালত অবমাননার’ অভিযোগ

লাশের গন্ধে ভারী হয়ে আছে আকাশ

মৃদুভাষণ ডেস্ক :: ক্ষণে ক্ষণে বাড়ছে লাশের সংখ্যা। বাতাসে কেন যেন গন্ধ। চিকিৎসাকেন্দ্রের পাশে সারি সারি রাখা হয়েছে লাশ। গন্ধটা যে লাশের তা বুঝতে কষ্ট হবে না।

শুক্রবার ইন্দোনেশিয়ায় ঘটে যাওয়া ভূমিকম্প ও সুনামির পর এমন দৃশ্য দেখা যাচ্ছে পালু শহরে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ৭ দশমিক ৫ থাকলে আঘাত কত জোরদার ছিল তা বোঝা যায় চারদিকের ধ্বংসের মাত্রায়, আর লাশের গন্ধে।

স্থানীয়রা বলছেন, সুনামির ব্যাপারে তারা কোনো সতর্কবার্তা, বা কোনো এসএমএস – কোনো কিছুই পায়নি। একজন মৎস্যজীবী বলেন, জোরালো ভূমিকম্পের পরই তিনি দেখেছিলেন সাগরের পানি হঠাৎ পিছিয়ে যাচ্ছে।

সেটা দেখেই তিনি বুঝেছিলেন কি ঘটতে যাচ্ছে। সঙ্গে সঙ্গে তিনি তার পরিবার আর ছেলেমেয়েদের বললেন উঁচু জায়গার দিকে দৌড়াতে।

তিনি নিজে অবশ্য সেখানেই রয়ে গিয়েছিলেন। কারণ তার চোখে পড়েছিল একাকী একটি শিশু। তাকে তিনি আঁকড়ে ধরে রাখলেন। ঠিক সেই সময় সুনামির দ্বিতীয় ঢেউটা এলো, এবং এই ঢেউটার আঘাতেই সবকিছু ধ্বংস হয়ে গেল।

তিনি জানান, ঢেউটা তাকে একটা আমগাছের ওপর আছড়ে ফেলল, তার ওপর দিয়ে পানি চলে গেল এবং কেমন করে যেন তিনি আর তার ধরে-থাকা শিশুটি – দুজনেই বেঁচে গেলেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com