1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

শিরোনাম :
‘ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট বিশ্বের জন্য উদ্বেগ’, প্রতিবেশীদের জন্য অশনি সঙ্কেত কালবৈশাখী ঝড়ে দৌলতদিয়া ঘাটের পন্টুন ছিঁড়ে পদ্মায় মাইক্রোবাস আন্দোলনের মুখে বাড়ল ঈদের ছুটি রাশিয়া-চীনের তৈরি বিপুল অস্ত্রের চালান জব্দ করল যুক্তরাষ্ট্র হটস্পট দক্ষিণ এশিয়া, ভারতের প্রতিবেশীদের জন্য অশনি সংকেত মমতার নতুন মন্ত্রিপরিষদে সংখ্যালঘু ৭ মুসলিম আফগানিস্তানে স্কুলে জঙ্গি হামলায় নিহত বেড়ে ৬৮, বেশিরভাগই স্কুলছাত্রী ভারতের যে রাজ্যে প্রতি দুজনের একজন করোনা পজিটিভ করোনায় বিপর্যস্ত ভারতে আরও ৪ হাজারের বেশি মৃত্যু সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা নিয়ে এবার ‘আদালত অবমাননার’ অভিযোগ

‘চুরি বিদ্যায়’ রেকর্ড ভারতীয় যাত্রীদের

মৃদুভাষণ ডেস্ক :: চুরি বিদ্যায় বেকর্ড গড়ে হতবাক করে দিয়েছেন ভারতীয় ট্রেনযাত্রীরা। ভারতের রেলওয়ে বিভাগের প্রকাশিত এক রিপোর্টে এমন তথ্য প্রকাশ করা হয়েছে।

ভারতীয় যাত্রীরা রেলযাত্রার সময় বেডশিট, বালিশের ওয়্যার, এমনকি বাথরুমের তোয়ালেও চুরি থেকে বাদ দেয়নি। এই তালিকায় আরও রয়েছে সিলিং ফ্যান, বাথরুমের মগও যা পেয়েছেন নিজের মনে করে ব্যাগে ঢুকিয়ে ফেলেছেন।

রিপোর্ট বলছে ২০১৭-১৮ সালে যাত্রীদের কাছ থেকে প্রায় ২ দশমিক ৯৭ কোটি টাকার চুরি করা জিনিস উদ্ধার করেছে আরপিএফ। এর মধ্যে রয়েছে লোহার গ্রিল, বাথরুমের শাওয়ারও। এমনকি রেলের ট্র্যাক থেকে লোহার পাতও নাকি চুরি করেছেন কিছু যাত্রী।

পশ্চিম রেলওয়ের পক্ষ থেকে একটি তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে দেখানো হয়েছে কোন দ্রব্য কী পরিমাণে চুরি হয়েছে।

প্রকাশিত তালিকায় দেখা গেছে, ২০১৭ অর্থবর্ষে দূরপাল্লার ট্রেন থেকে তোয়ালে চুরি হয়েছে ১ দশমিক ৯৫ লাখ। বেডশিট চুরি হয়েছে ৮১ হাজার ৭৩৬টি। বালিশের কভার চুরি হয়েছে ৫৫ হাজার ৫৭৩টি। এখানেই শেষ নয়, তালিকায় রয়েছে ৫ হাজার ৩৮টি বালিশ ও ৭ হাজার ৪৩টি কম্বল চুরি।

এছাড়া চুরির তালিকায় দেখা যাচ্ছ, ২০০টি পানির মগ, যা প্রতিটি বাথরুমে লোহার চেন দিয়ে বাঁধা থাকে, তাও চুরি করা হয়েছে নির্দ্বিধায়। খুলে নেয়া হয়েছে ১ হাজারটি লোহার কল ও ৩০০টিরও বেশি ফ্ল্যাশপাইপ।

রেলের জন সংযোগ কর্মকর্তা সুনীল উদাসি জানান, ২০১৮ সালের এপ্রিল থেকে সেপ্টেম্বরের মধ্যে ৭৯ হাজার ৩৫০টি তোয়ালে, ২৭ হাজার ৫৪৫টি বেডশিট, ২১ হাজার ৫০টি বালিশের কভার, ২ হাজার ১৫০টি বালিশ ও ২ হাজার ৬৫টি কম্বল চুরি গিয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com