1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৯ পূর্বাহ্ন

সালমাদের মাটিতে নামাল পাকিস্তান

মৃদুভাষণ ডেস্ক :: এশিয়া কাপ, আয়ারল্যান্ড সফর ও বিশ্বকাপ টি-টোয়েন্টি বাছাইপর্বে ঈর্ষণীয় সাফল্য পেয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই সুবাদে যেন ‘দুই ডানা’ মেলে আকাশে উড়ছিলেন সালমা খাতুন, রুমানা আহমেদরা। পাকিস্তানের বিপক্ষে জেতার ব্যাপারে ভীষণ আত্মবিশ্বাসী ছিলেন তারা। হয়তো তা-ই কাল হয়ে দাঁড়াল। ধপাস করে মাটিতে নামতে হলো। তাদের নামালেন সফরকারী নারীরা।

বৃষ্টিতে পণ্ড হয়ে গিয়েছিল প্রথম ম্যাচ। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচ ৫৮ রানে জিতেছিল পাকিস্তান নারী ক্রিকেট দল। ফলে চার টি-টোয়েন্টির সিরিজে টিকে থাকতে হলে তৃতীয় ম্যাচে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। কিন্তু পারলেন না সালমা বাহিনী। এতেও তাদের ছন্নছাড়া দেখা গেল।

শুক্রবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ৮১ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন নিগার সুলতানা। রুমানা আহমেদ ১২ ও শামীমা সুলতানা করেন ১০ রান। এ ছাড়া আর কেউ-ই দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি। পাকিস্তানের হয়ে নাশরা সান্ধু ও নিদা দার নেন ২টি করে উইকেট।

জবাবে জয় তুলে নিতে মোটেই বেগ পেতে হয়নি সফরকারীদের। ১১ বল ও ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করেন তারা। দলের হয়ে সবচেয়ে বেশি ৩৩ রান করেন নাহিদা খান। ৩১ রানের হার না মানা ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন জাভেরিয়া খান। এছাড়া ১৩ রান আসে আয়েশা জাফরের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন।

এ হারে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হারল বাংলাদেশ। শনিবার এ ভেন্যুতেই হবে সিরিজের চতুর্থ ও শেষ টি-টোয়েন্টি। এখন দেখার বিষয় সেই ম্যাচে সান্ত্বনার জয় পান কি না সালমারা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com