1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
সব মোবাইলের জন্য একই চার্জার বাধ্যতামূলক করার প্রস্তাব এসএসসি পরীক্ষা নভেম্বরে, এইচএসসি ডিসেম্বরে: শিক্ষামন্ত্রী সিলেটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কলার্সহোমের ছাত্র নিহত মহারাষ্ট্রে নারকীয় ঘটনা, ২৯ জন মিলে তরুণীকে গণধর্ষণ দাঁড়িয়ে থাকা পিকআপে ট্রাকের ধাক্কা, নিহত ৩ আফগানিস্তানে ১৫০ সংবাদপত্র বন্ধ ওসির কক্ষে হত্যা মামলার আসামিকে লাইভে জিজ্ঞাসাবাদ, তোলপাড় নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে সেন্টার ফর এনআরবি’র হাইব্রিড কনফারেন্স অনুষ্ঠিত আট হাজার কোটি টাকা দামের বিমানে মোদির মার্কিন সফর, বিতর্কের ঢেউ ভারতজুড়ে ‘ইভানা আমাকে জানায় তার স্বামী পরকীয়ায় লিপ্ত’

গাজায় পিতৃভূমির অধিকার দাবি, ইসরাইলি গুলিতে নিহত ৩

গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের বিক্ষোভ-এএফপি

মৃদুভাষণ ডেস্ক :: গাজা উপত্যকায় ইসরাইলি সেনাবাহিনীর গুলিতে চৌদ্দ বছরের এক কিশোরসহ তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়াও আরও ৩৭৬জন আহত হন বলে জানা গেছে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, শুক্রবার সীমান্ত বরাবর ফিলিস্তিনিদের বসতবাড়িতে ফেরার অধিকার দাবিতে বিক্ষোভে গুলি চালায় অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা। এতে এ হতাহতের ঘটনা ঘটেছে।

গাজা শহরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কুদরা বলেন, কিশোর ফারেস হাফেজ আল সেরসাওয়ি ও ২৮ বছর বয়সী যুবক হুসাইন আল রাকাব খান ইউনিসে বিক্ষোভে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

উপত্যাকাটিতে পিতৃভূমিতে ফেরার অধিকার দাবিতে চলতি বছরের ৩০ মার্চ শুরু হওয়া বিক্ষোভ প্রতি শুক্রবারই দেখানো হচ্ছে।

ইসরাইলি সেনাবাহিনী বলছে, সীমান্তের ওপর পাশ থেকে তাদের লক্ষ্য করে গ্রেনেড ও বিস্ফোরণ নিক্ষেপ করা হয়েছে। জবাবে ইসরাইলি সেনারা তাজা গুলি ছোড়ে ও বিমান হামলা চালায়।

ফিলিস্তিনিদের বসতবাড়িতে ফেরার অধিকার দাবির এ বিক্ষোভে এ পর্যন্ত ১৯৮জন নিহত হয়েছেন। এর মধ্যে চিকিৎসাকর্মী, নারী ও সাংবাদিকসহ বেশ কয়েকটি শিশুও রয়েছে। এছাড়া এক ইসরাইলি সেনা নিহত হওয়ার খবরও পাওয়া গেছে।

শুক্রবার গাজা সীমান্তের বিভিন্ন জায়গায় ২০ হাজারের বেশি বিক্ষোভকারী জড়ো হয়েছিলেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com