1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:৩৫ অপরাহ্ন

শিরোনাম :
‘ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট বিশ্বের জন্য উদ্বেগ’, প্রতিবেশীদের জন্য অশনি সঙ্কেত কালবৈশাখী ঝড়ে দৌলতদিয়া ঘাটের পন্টুন ছিঁড়ে পদ্মায় মাইক্রোবাস আন্দোলনের মুখে বাড়ল ঈদের ছুটি রাশিয়া-চীনের তৈরি বিপুল অস্ত্রের চালান জব্দ করল যুক্তরাষ্ট্র হটস্পট দক্ষিণ এশিয়া, ভারতের প্রতিবেশীদের জন্য অশনি সংকেত মমতার নতুন মন্ত্রিপরিষদে সংখ্যালঘু ৭ মুসলিম আফগানিস্তানে স্কুলে জঙ্গি হামলায় নিহত বেড়ে ৬৮, বেশিরভাগই স্কুলছাত্রী ভারতের যে রাজ্যে প্রতি দুজনের একজন করোনা পজিটিভ করোনায় বিপর্যস্ত ভারতে আরও ৪ হাজারের বেশি মৃত্যু সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা নিয়ে এবার ‘আদালত অবমাননার’ অভিযোগ

কানাডা থেকে তিনটি ড্যাশ-৮ এয়ারক্রাফট কিনবে বাংলাদেশ

মৃদুভাষণ ডেস্ক :: কানাডা থেকে তিনটি ড্যাশ-৮ এয়ারক্রাফট কিনবে বাংলাদেশ। কানাডার সঙ্গে জিটুজি ভিত্তিতে সম্পাদিত চুক্তি অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্য এ এয়ারক্রাফট কেনার বিষয়টি নিয়ে বিমান ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল এবং বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনওয়া প্রেফন্টেন এর আলোচনা হয়েছে।
কানাডার হাইকমিশনার মঙ্গলবার সচিবালয়ে বিমান ও পর্যটনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান। সাক্ষাতে এয়ারক্রাফট কেনার পাশাপাশি কানাডার এভিয়েশন সেফটি প্রোগ্রামের অংশীদার হওয়ার জন্য আমন্ত্রণ জানান তিনি।

এ সংক্রান্ত একটি চিঠিও বিমানমন্ত্রী একেএম শাহজাহান কামালের কাছে হস্তান্তর করেন বেনওয়া পেফন্টেন।

বৈঠকে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইমরান, মন্ত্রীর একান্ত সচিব মফিজুল ইসলাম পাটওয়ারি ও কানাডিয়ান হাইকমিশনের ট্রেড কমিশনার কামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কানাডার এভিয়েশন সেফটি প্রোগাম ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশন (আইকাও) স্বীকৃত ও বিশ্বব্যাপী সমাদৃত। দ্রুত বর্ধনশীল এভিয়েশন ইন্ডাস্ট্রির সেফটি ও সিকিউরিটি নিশ্চিত করতে বিশ্বের আরও অনেক দেশের মতো বাংলাদেশকেও এ আমন্ত্রণ জানিয়েছে কানাডার মিনিস্ট্রি অব ট্রান্সপোর্ট।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com