1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:১৪ অপরাহ্ন

কাতার বিশ্বকাপ হবে আমার: দিবালা

মৃদুভাষণ ডেস্ক :: মঞ্চ তৈরি, দুদলও প্রস্তুত। মঙ্গলবার সৌদি আরবের জেদ্দায় প্রীতি ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। সম্ভবত সেই মহারণে শুরু থেকেই থাকবেন আর্জেন্টাইন সেনসেশন পাওলো দিবালা। এর আগে লিওনেল মেসি ও জাতীয় দলের হয়ে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন তিনি।

ইএসপিএনকে দিবালা বলেন, যখন আপনি আর্জেন্টিনার জার্সি গায়ে জড়াবেন, তখন মৃত্যু না হওয়া পর্যন্ত তা আগলে রাখবেন। এর সুনাম ও মর্যাদা অক্ষুণ্ণ রাখতে সচেষ্ট থাকবেন। আশা করি, কাতার বিশ্বকাপ আমার হবে। হ্যাঁ, এখনও তা বহুদূরের পথ। তবে দৃষ্টিসীমার বাইরে নিশ্চয়ই নয়।

রাশিয়া বিশ্বকাপে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হেরে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। এতে ফের শিরোপা স্বপ্নভঙ্গ হয় মেসির। এর পরই জাতীয় দল থেকে বিমুখ তিনি। আদৌ সাদা-আকাশি জার্সি গায়ে আর খেলবেন কিনা- নিশ্চিত করে কিছু বলছেন না। রয়েছেন মুখে কুলুপ এঁটে।

২৪ বছর বয়সী ফরোয়ার্ড বলেন, লিওর গুরুত্ব সম্পর্কে প্রত্যেকেই জানেন। তিনি মাঠে কী করেন, আমাদের কতটা সহায়তা করেন, তা কারও অজানা নয়। উনি এখন জাতীয় দলের হয়ে খেলছেন না। এটি নিতান্তই একান্ত ব্যক্তিগত ব্যাপার তার। আমরা উনার জন্য অপেক্ষা করছি। কারণ আমাদের জন্য ফুটবল জাদুকর কতটা গুরুত্বপূর্ণ তা আমরা জানি।

দিবালাকে ভাবা হয় ভবিষ্যতের ‘মেসি’। সব রকম দক্ষতাই আছে তার। মেসি যুগও প্রায় শেষের দিকে। ছোট ম্যাজিসিয়ান পরবর্তী সময়ে তিনি কতটা তার শূন্যস্থান পূরণ করতে পারেন- তাই দেখার।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com