1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১০:৫২ অপরাহ্ন

ঢাকায় ক্রিকেট বিশ্বকাপ ট্রফি, আজ থাকবে যমুনা ফিউচার পার্কে

মৃদুভাষণ ডেস্ক :: মুশফিকুর রহিম সোনালি ট্রফি স্পর্শ করে উচ্ছ্বসিত। ইমরুল কায়েস হাতে তুলে নিয়ে পোজ দিলেন। স্বপ্নের ট্রফি ছুঁয়ে দেখার সুযোগ কে হাতছাড়া করতে চায়। ট্রফি তো ছোঁয়া হল। স্বপ্নের আকাশ আরও সুনীল করে তুলতে দোষ কী! প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের কণ্ঠে ঝরে পড়ল আবেগ, ‘একদিন স্বপ্ন সত্যি হবেই।’ সেই স্বপ্ন বিশ্বকাপ জয়ের।

বিশ্বভ্রমণে বের হওয়া আইসিসি ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ ট্রফি বুধবার সকালে ঢাকায় এসেছে। প্রথমদিন ট্রফিটি রাখা হয় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি একাডেমির সামনে। ট্রফিটি উন্মোচন করেন বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়ের নায়ক মিনহাজুল।

আজ এশিয়ার সর্ববৃহৎ ও সর্বাধুনিক শপিংমল যমুনা ফিউচার পার্কের সেন্টার কোর্টে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে ট্রফিটি।

আগামীকাল বিশ্বকাপ ট্রফি চলে যাবে সিলেটে। সেখানেও সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হবে ট্রফি। পরদিন ট্রফির গন্তব্য চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

২১ অক্টোবর বাংলাদেশ থেকে নেপালে নিয়ে যাওয়া হবে ট্রফি। গত ২৭ আগস্ট শুরু হয়েছে বিশ্বকাপ ট্রফির বিশ্বপরিভ্রমণ। নয় মাসে মোট ২১টি দেশের ৬০টি শহর ভ্রমণ করবে এই ট্রফি।

আগামী বছর ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে বসবে ওয়ানডে বিশ্বকাপের জমজমাট আসর। যে আসরে শুধু অংশগ্রহণ নয়, এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই খেলবে বাংলাদেশ।

কাল ট্রফি উন্মোচন অনুষ্ঠানে জাতীয় দলের প্রধান নির্বাচক ও সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন বলেন, ‘বিশ্বকাপ ট্রফি একদিন অবশ্যই আমাদের ঘরে আসবে। এখন আমরা যে প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছি তাতে অবশ্যই সামনের বিশ্বকাপে ভালো ফল আশা করি।’

তিনি যোগ করেন, ‘বিশ্বকাপ শব্দটাই অন্যরকম। এটা তরুণদের সবসময়ই উজ্জীবিত করে। আমার বিশ্বাস, আগামী বিশ্বকাপে আমরা ভালো করব।’

অনুষ্ঠানের শুরুতে ইউনিসেফের উদ্যোগে ট্রফির সঙ্গে ফটো সেশনের সুযোগ পায় সুবিধাবঞ্চিত শিশুরা, যা অনুষ্ঠানে যোগ করেছিল বাড়তি মাত্রা। শিশুদের সম্মিলিত কণ্ঠে ‘আমরা করব জয়’ গানের সুরে বিসিবি একাডেমি ভবনের প্রাঙ্গণ হয়ে উঠে উৎসবমুখর।

পরে বেলা ১২টা ২০ মিনিটের দিকে জিম্বাবুয়ে সিরিজের জন্য অনুশীলন ক্যাম্পে থাকা বাংলাদেশ দলের ক্রিকেটার ও স্টাফরা বিশ্বকাপ ট্রফির সঙ্গে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন।

একে একে ট্রফিটি ছুঁয়ে দেখেন মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজরা। শুধু আসেননি ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা।

এ নিয়ে মজা করে মুশফিক বলেন, ‘মাশরাফি ভাই ভাবছেন কীভাবে কাপটা নেবেন!’ তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ বলেন, ‘সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপে খেলার। এবার আমরা জেতার জন্যই খেলব।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com