1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৫ পূর্বাহ্ন

তালেবান হামলায় কান্দাহারের গভর্নর, পুলিশপ্রধান ও গোয়েন্দাপ্রধান নিহত

মৃদুভাষণ ডেস্ক :: কর্তব্যরত দেহরক্ষীর গুলিতে নিহত হয়েছেন আফগানিস্তানের সবথেকে প্রভাবশালী নিরাপত্তা কর্মকর্তা জেনারেল আবদুল রাজিক। এ ঘটনায় আরো প্রাণ হারিয়েছেন কান্দাহার প্রদেশের গভর্নর জালমাই ওয়েসা ও গোয়েন্দা প্রধান আবদুল মোহমিন। বৃহ¯পতিবার দেশটির রাজধানী কাবুলে এ ঘটনা ঘটেছে। এ খবর দিয়েছে অনলাইন আল-জাজিরা।

খবরে বলা হয়, বৃহ¯পতিবারের এ হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী তালেবান। সংগঠনটি জানিয়েছে, তাদের প্রধান টার্গেট ছিল রাজিক ও মার্কিন জেনারেল স্কট মিলার। আফগানিস্তানে যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর সর্বোচ্চ কর্মকর্তা হচ্ছেন মিলার। তালিবানের বিরুদ্ধে কঠোর অবস্থানের জন্য তার বেশ নাম রয়েছে। নিরাপত্তা বিষয়ক একটি বৈঠকে বসার জন্য হামলার দিন তিনি আফগান সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাত করেন।

তিনি সেখানে পৌছানোর কিছুক্ষণ পরেই হামলা শুরু হয়। এতে দুই মার্কিন কর্মকর্তা আহত হলেও বেঁচে যান স্কট মিলার। কান্দাহার প্রদেশের ডেপুটি গভর্নর আগা লাল দস্তগীর জানিয়েছেন, গুলি লাগার পর জালমাই ওয়েসাকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি মৃত্যুবরণ করেছেন। তবে মার্কিন সূত্রের বরাত দিয়ে টোলো নিউজ বলছে, জালমাই ওয়েসা চিকিৎসাধীন রয়েছেন।

এ হামলার কারনে আফগানিস্তানের সর্ববৃহৎ প্রদেশটি নেতৃত্বশূন্য হয়ে পরেছে। নির্বাচনের ঠিক একদিন আগে রাজিক নিহত হওয়ার ঘটনা দেশটির সরকারের জন্য একটি বড় ধাক্কা। আফগান সেনাবাহিনীর মধ্যে তালেবানি উগ্র আদর্শের প্রবেশ এর আগেও লক্ষ্য করা গেছে। তবে এই প্রথম তাদের হাতে কোনো উচ্চপদস্থ কর্মকর্তা ও শীর্ষস্থানীয় নেতার মৃত্যু হল।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com