1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৫:১৪ অপরাহ্ন

শিরোনাম :
‘ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট বিশ্বের জন্য উদ্বেগ’, প্রতিবেশীদের জন্য অশনি সঙ্কেত কালবৈশাখী ঝড়ে দৌলতদিয়া ঘাটের পন্টুন ছিঁড়ে পদ্মায় মাইক্রোবাস আন্দোলনের মুখে বাড়ল ঈদের ছুটি রাশিয়া-চীনের তৈরি বিপুল অস্ত্রের চালান জব্দ করল যুক্তরাষ্ট্র হটস্পট দক্ষিণ এশিয়া, ভারতের প্রতিবেশীদের জন্য অশনি সংকেত মমতার নতুন মন্ত্রিপরিষদে সংখ্যালঘু ৭ মুসলিম আফগানিস্তানে স্কুলে জঙ্গি হামলায় নিহত বেড়ে ৬৮, বেশিরভাগই স্কুলছাত্রী ভারতের যে রাজ্যে প্রতি দুজনের একজন করোনা পজিটিভ করোনায় বিপর্যস্ত ভারতে আরও ৪ হাজারের বেশি মৃত্যু সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা নিয়ে এবার ‘আদালত অবমাননার’ অভিযোগ

ডায়াবেটিস কিডনির সমস্যায় মুক্তি দেবে কাঁচা পেঁপে

মৃদুভাষণ ডেস্ক :: কাঁচা পেঁপে উপকারি ফল। কাঁচা পেঁপের আছে বহুমাত্রিক পুষ্টিগুণ। পেঁপে স্বাস্থ্যের জন্য বেশ উপকারি। কিন্তু আপনি কি জানেন, কাঁচা পেঁপে খেলে কোন তিনটি শারীরিক সমস্যা দূর হয়?

কাঁচা পেঁপে দিয়ে নানারকম তরকারি রান্না করা যায়। সবুজ পেঁপে খাওয়ার অভ্যাস বাড়ানো খুব জরুরি। সবুজ পেঁপে তিনটি শারীরিক সমস্যা থেকে মুক্তি দেয়।

ডায়াবেটিস

কেউ যদি ডায়াবেটিসে ভোগেন, তবে কাঁচা পেঁপে খাওয়ার অভ্যাস শুরু করুন। কাঁচা পেঁপের জুসও খেতে পারেন। কাঁচা পেঁপে বা এর জুস রক্তে চিনির পরিমাণ কমায়। এটি শরীরে ইনসুলিনের পরিমাণ বাড়ায়।

হজম প্রক্রিয়া ঠিক রাখে

কাঁচা পেঁপে আঁশযুক্ত ফল, যা পাচন প্রক্রিয়ায় সহায়তাকারী। স্বাস্থ্যকর হজম প্রক্রিয়া ঠিক রাখে এ ফল। আর এ কারণে পাকস্থলিতে গ্যাস বা এসিডিটি তৈরি হতে দেয় না কাঁচা পেঁপে।

কিডনির সমস্যা দূর

কাঁচা পেঁপেতে রয়েছে প্রচুর পরিমাণে ম্যাগনেশিয়াম, পটাশিয়াম এবং ভিটামিন ‘এ’, ‘সি’ ও ‘ই’। আর এ উপাদানগুলো কিডনির সমস্যা দূর করতে খুব উপকারি। তাই কাঁচা পেঁপে খাওয়ার অভ্যাস করলে এই তিন রোগ থেকে সহজেই মুক্তি পেতে পারেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com