1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৭:০৫ পূর্বাহ্ন

খাশোগির মরদেহের হদিস জানে না সৌদি সরকার

মৃদুভাষণ ডেস্ক :: সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়ের বলেছেন, ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে নিহত সাংবাদিক জামাল খাশোগির মরদেহ কোথায় আছে তা তারা জানেন না। তবে এ হত্যাকাণ্ডকে বড় ধরনের ভুল হিসেবে আখ্যায়িত করেছেন তিনি।

মার্কিন টেলিভিশন ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, কোনো রকম অনুমতি ছাড়া নিজেদের এখতিয়ারের বাইরে গিয়ে এ ঘটনাটা যারা ঘটাল, তাদের কাউকে ছাড়া হবে না। সাংবাদিকের দেহ কোথায় রাখা হয়েছে, সরকার জানে না। যুবরাজ কিংবা সৌদি বাদশাহর সঙ্গে ওই অপারেশনের যে যোগ খোঁজার চেষ্টা চলছে, সেটিও অমূলক।

তিনি বলেন, খাশোগির ছেলেকে ফোনে সমবেদনা জানিয়েছেন মোহাম্মদ বিন সালমান। সাংবাদিকের পরিবারকে শোকবার্তা দিয়েছেন বাদশাহ সালমানও।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প খানিক সুর নরম রাখলেও খাশোগি-তদন্ত নিয়ে রিয়াদের ওপর চাপ বাড়াচ্ছে ওয়াশিংটনের একটি বড় অংশ।

খাশোগি-খুনের কড়া নিন্দা করে সৌদি বাদশাহর পরিবারকে স্বস্তি দিচ্ছে না ইউরোপের অন্যতম প্রধান তিন শক্তিধর দেশ ব্রিটেন-ফ্রান্স-জার্মানিও।

আর তুরস্ক তো প্রথম থেকেই নাছোড় বান্দা। আঙ্কারা জানিয়েছে, ফোনে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে খাশোগি-খুন নিয়ে কথা হয়েছে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের। দুজনেই চাইছেন আসল সত্যিটি বেরিয়ে আসুক। এতদিন কিছু না বললেও তোপ দেগেছেন এরদোগান নিজেও।

জানিয়েছেন, মঙ্গলবার পার্লামেন্টে দলীয় বৈঠকে অনেক কিছু ফাঁস করে দেবেন। তার কথায়, অনেক কিছুই স্পষ্ট নয়। রিয়াদ থেকে ১৫ জনের একটি হিট-স্কোয়াড এলো ইস্তানবুলে অথচ গ্রেফতার করা হল ১৮ জনকে! সব হিসাব পরিষ্কার করে দেয়া হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com