1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:৫২ অপরাহ্ন

টেস্ট দলে তিন নতুন মুখ

মৃদুভাষণ ডেস্ক :: জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের স্কোয়াডে রয়েছে নতুন তিন মুখ। টেস্টে প্রথমবারের মত ডাক পেলেন নাজমুল অপু, আরিফুল হক এবং খালেদ আহমেদ।

আসন্ন টেস্ট সিরিজে দলে নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। যার জন্য অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। বাদ পড়েছেন নিয়মিত পেসার রুবেল হোসেন। তার জায়গায় দীর্ঘদিন পরে টেস্টে ফিরেছেন শফিউল ইসলাম।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইতোমধ্যেই অভিষেক হয়েছে আরিফুল হকের। এখন পর্যন্ত ছয়টি টি-টোয়েন্টি খেলার সুযোগ পেয়েছেন তিনি। তবে এবারই প্রথম ডাক পেয়েছেন টেস্ট স্কোয়াডে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৭৬ ম্যাচে ৩৩.৭১ গড়ে আরিফুলের সংগ্রহ ৩৪০৫ রান। রয়েছে ৮ টি শতক আর ১৬ টি অর্ধশতক।

ডানহাতি পেসার খালেদ আহমেদের জন্যেও এটি প্রথম ডাক। গত তিন বছর ধরে প্রথম শ্রেণির ক্রিকেট খেলছেন খালেদ। সবশেষ জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) চতুর্থ রাউন্ডে সিলেটের হয়ে ঢাকা মেট্রোর বিপক্ষে দুই ইনিংসেই পাঁচ উইকেটের কীর্তি গড়েন ২৬ বছর বয়সী এই ডানহাতি বোলার। তাছাড়া টেস্টে প্রথম ডাক পাওয়া নাজমুল অপুও আছে দারুণ ছন্দে।

সিলেটে আগামী ৩’রা নভেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু আগামী ১১ই নভেম্বর থেকে। তার আগে ২৯ থেকে ৩১ অক্টোবর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।

১৫ সদস্যের স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ(অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিথুন, খালেদ আহমেদ এবং নাজমুল অপু।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com