1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৯ পূর্বাহ্ন

শাহবাগ থেকে আন্দোলনকারীদের সরিয়ে দিল পুলিশ, গ্রেফতার ৭

মৃদুভাষণ ডেস্ক :: সরকারি চাকরিতে ঢোকার বয়সসীমা বাড়িয়ে ৩৫ করার দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান কর্মসূচিতে জড়ো হওয়া চাকরিপ্রার্থীদের সরিয়ে দিয়েছে পুলিশ। এ সময় সাতজনকে গ্রেফতার করা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

রোববার বেলা ১১টার দিকে দাঙ্গা পুলিশ তাদের ওপর চড়াও হলে আন্দোলনকারীরা চারদিকে ছড়িয়ে পড়েন।

পুলিশের ধাওয়া খেয়ে একটি গ্রুপ শাহবাগের গণগ্রন্থাগার ও আরেকটি কাঁটাবনের দিকে সরে যায়।

বাংলাদেশে সাধারণ ছাত্র পরিষদের সভাপতি ইমতিয়াজ হোসেন বলেন, আমরা যখন জড়ো হচ্ছিলাম, তখন পুলিশ এসে অতর্কিতভাবে আমাদের ওপর হামলা চালায়। এখন আমরা বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। আমাদের একজন সাংগঠনিক সম্পাদকও আটকদের মধ্যে রয়েছেন।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, আজ এমনিতেই বিশৃঙ্খল অবস্থা। গাড়ি চলে না, তার ওপর তারা শাহবাগের মতো রাজধানীর গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট দখল করে ছিল। তাদের বারবার সরে যেতে বলা হলেও শোনেনি। এ জন্য সাতজনকে গ্রেফতার করা হয়েছে। তবে হামলা হয়নি বলে জানিয়েছেন এ পুলিশ কর্মকর্তা।

তিনি বলেন, আমরা পরে একত্রিত হয়ে কর্মসূচি ঘোষণা করব।

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে অবস্থান নেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের নেতা-কর্মীরা৷

গতকাল রাতভর সংগঠনের শতাধিক নেতা-কর্মী শাহবাগে অবস্থান করেন। গত রাতে বৃষ্টিতে ভিজে পরিষদের দুই যুগ্ম আহ্বায়ক অসুস্থ হয়ে পড়লে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে যান।

বাংলাদেশে সরকারি চাকরি শুরু করার বয়স-সীমা বাড়ানোর দাবিতে গত ছয় বছর ধরে আন্দোলন করে আসছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ নামে এ সংগঠন।

জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির গত জুনে এক সভায় সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার সুপারিশ করে।

এর পর সরকার বিষয়টি নিয়ে আলোচনা শুরু করলেও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত আগস্টে ইঙ্গিত দেন, বর্তমান সরকারের মেয়াদে বয়সসীমা বাড়ছে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com