1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০১:৩২ অপরাহ্ন

ইসলামাবাদে ইসরাইলি বিমান অবতরণ, তোলপাড়

মৃদুভাষণ ডেস্ক :: তেলআবিব থেকে জর্ডানের আম্মান হয়ে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে একটি ইসরাইলি বিমান অবতরণ করেছিল। পরে বেসরকারি বাণিজ্যিক বিমানটি ইসরাইলে ফিরে গেছে। এ নিয়ে পাকিস্তানে ব্যাপক উত্তেজনা চলছে।

এ নিয়ে সরকারের কাছে বিশ্বাসযোগ্য ব্যাখ্যা দাবি করেছে দেশটির বিরোধী দলগুলো।

ইসলামাবাদে ইসরাইলি বিমান নামার দাবিটি তোলেন ইসরাইলি সংবাদপত্র হারিৎসের ইংরেজি সংস্করণের সম্পাদক আমি শাফের। এ দাবি শনিবার জোরালোভাবে অস্বীকার করেছে পাকিস্তান সরকার।

এক টুইটে আমি শাফের দাবি করেন, তেলআবিব থেকে ইসলামাবাদে যাওয়া ওই জেটটি পাকিস্তানের রাজধানীতে প্রায় ১০ ঘণ্টা অবস্থান করে। ইসলামাবাদে আসার পথে জেটটি কিছুক্ষণের জন্য জর্ডানের রাজধানী আম্মানে নেমেছিল।

ওই টুইটে শাফের জিজ্ঞেস করেন, চলতি সপ্তাহে তেলআবিব থেকে কারা পাকিস্তানে গিয়েছিল?

এতে বলা হয়, লেজে এম-ইউএলটিআই লেখা বিমানটি ২৪ অক্টোবর স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিটে ইসলামাবাদে ল্যান্ড করে। প্রায় ১০ ঘণ্টা পর বিমানটি ইসলামাবাদ থেকে দক্ষিণ-পশ্চিম দিকে একই পথে আম্মান হয়ে তেলআবিবে ফিরে আসে।

গত ২০ বছরের মধ্যে প্রথম ইসরাইলি প্রধানমন্ত্রী হিসেবে বেনিয়ামিন নেতানিয়াহু ওমান সফর করার একদিন আগে রহস্যময় এ ট্রিপের ঘটনাটি ঘটে বলে জানিয়েছে ডন।

ওমানে নেতানিয়াহুর সফরের বিষয়টিও গোপন রাখা হয়েছিল। পরে নেতানিয়াহু একটি বৈঠক ও আম্মানে তাকে অভ্যর্থনা জানানোর ভিডিও টুইট করার পর তার ওমান সফরের কথা প্রকাশ পায়।

ইসরাইলি কোনো বিমান পাকিস্তানের কোনো বিমানবন্দরে নামেনি বলে দাবি করেছে পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল সংস্থা।

রাষ্ট্র হিসেবে ইসরাইলকে স্বীকৃতি দেয়নি পাকিস্তান। তাদের মধ্যে কূটনৈতিক সম্পর্কও নেই। জরুরি অবতরণ ছাড়া পাকিস্তানের কোনো বিমানবন্দরে ইসরাইলি বিমান নামার কথা নয় বলে জানিয়েছে ডন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com