1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:২২ অপরাহ্ন

আমি নির্দোষ, আমাকে বাঁচান: ইমরানকে আফিফার চিঠি

ড. আফিফা সিদ্দিক (বামে) ও ইমরান খান।

মৃদুভাষণ ডেস্ক :: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চিঠি লিখেছেন যুক্তরাষ্ট্রে বন্দি পাকিস্তানি নারী ড. আফিফা সিদ্দিক। নিজেকে নিদোর্ষ দাবি করে আফিফা লিখেছেন, আমাকে অপহরণ করা হয়েছিল এবং যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, ড. আফিফা বর্তমানে যুক্তরাষ্ট্রের ফেডারেল মেডিকেল সেন্টারে বন্দি রয়েছে। ২০১০ সালে তাকে যুক্তরাষ্ট্রের আদালত কারাদণ্ড দেয়। দেশটির একজন সেনা কর্মকর্তাকে হত্যাচেষ্টার অভিযোগে তাকে ৮৬ বছরের এ কারাদণ্ড দেয়া হয়।

এক্সপ্রেস ট্রিবিউনের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের নিযুক্ত পাকিস্তানি কনসাল জেনারেল আয়েশা ফারুকি সম্প্রতি আফিফা সিদ্দিকির সঙ্গে দেখা করতে গেলে তিনি এই চিঠি দেন। বিচারিক প্রক্রিয়া নিয়ে ইমরান খানের সহযোগিতা চেয়েছেন আফিফা।

আফি ইমরান খানের উদ্দেশে লিখেছেন, আপনি (ইমরান খান) সবসময় আমার মুক্তির জন্য চেষ্টা করেছেন। আপনি আমার দেশের নায়ক। আপনাকে জানাচ্ছি, আমাকে অপহরণ করে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছিল।

ওই চিঠিতে আফিফা ইমরান খানকে তার সম্পর্কে সচেতন থাকতে বলেন।

এর আগে গত জুন মাসে আফিফা সম্পর্কে পাকিস্তানি দূতাবাস একটি গোপন প্রতিবেদন তৈরি করেছিল। সেখানে উল্লেখ করা হয়েছিল যে, আফিফাকে গ্রেফতারের পর শারীরিক ও যৌন নির্যাতন চালানো হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষকেও অনুরোধ করা হয়েছিল।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com