1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৯ অপরাহ্ন

বড়লেখায় এইচএসসিতে ফলাফল বিপর্যয়, জিপিএ-৫ নেই

বড়লেখা

লিটন শরীফ, বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি :: উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় মৌলভীবাজারের বড়লেখায় ফলাফল বিপর্যয় হয়েছে। অন্য বছরের চেয়ে কমেছে পাশের হার। জিপিএ-৫ পায়নি কোন শিক্ষার্থী। সিলেট শিক্ষা বোর্ডের অধীনে এবারের এইচএসসি পরীক্ষায় ৬টি কলেজের ১৮১৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৯৭৮ জন। ফেল করেছে ৮৪০ জন। গড় পাশের হার ৫৩.৭৯%।

উপজেলায় পাশের দিক থেকে এগিয়ে নারী শিক্ষা একাডেমী ডিগ্রি কলেজ ও সুজানগর পাথারিয়া কলেজ। কারিগরিতে এবাদুর রহমান চৌধুরী টেকনিক্যাল এন্ড বি.এম কলেজ।

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, প্রকাশিত ফলাফলে বড়লেখা ডিগ্রি কলেজ থেকে ৭৩১ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৩১৪ জন, পাশের হার ৪২.৯৫%, নারীশিক্ষা একাডেমী ডিগ্রি কলেজ থেকে ৪৬৭ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৩৩২ জন, পাশের হার ৭১.০৯%, শাহবাজপুর উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ থেকে ১২০ জন অংশ নিয়ে পাশ করেছে ৪৮জন, পাশের হার ৪০.০০%, দাসেরবাজার আদর্শ কলেজ থেকে ২২৬ জন অংশ নিয়ে পাশ করেছে ১২৯জন, পাশের হার ৫৭.০৭%, বর্ণি এম.মন্তাজিম আলী মহাবিদ্যালয় থেকে ১৭০ জন অংশ নিয়ে পাশ করেছে ৮২ জন, পাশের হার ৪৮.২৪%, সুজানগর পাথারিয়া কলেজ থেকে ১০৪ জন অংশ নিয়ে পাশ করেছে ৭৩ জন, পাশের হার ৭০.২০%।

কারিগরিতে একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান এবাদুর রহমান চৌধুরী টেকনিক্যাল এন্ড বি.এম কলেজ থেকে ৫৭জন অংশ নিয়ে পাশ করেছে ৫৪ জন, ফেল করেছে ৩ জন। পাশের হার ৯৪.৭৩%।

এদিকে মাদ্রসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় উপজেলায় ২৩৮ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে পাশ করেছে ২১৩ জন। পাশের হার ৮৯%। কোন শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com